Today Trending Newsদেশনিউজ

করোনাভাইরাস : ভারতে ৪০০০ ছাড়াল আক্রান্তের সংখ্যা, মৃত্যু ১০৯ জন

Advertisement
Advertisement

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের তথ্য অনুযায়ী আজ সকাল পর্যন্ত ভারতে করোনা আক্রান্তের সংখ্যা হয়েছে ৪,০৬৭  জন। মৃত্যু হয়েছে ১০৯ জনের। সুস্থ হয়েছে ২৯১ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে সর্বাধিক ৬৯৩ জন আক্রান্ত হয়েছেন, মারা গেছেন ৩২ জন। আজ লকডাউনের ১৩ তম দিনে আক্রান্তের সংখ্যা ক্রমশ বেড়েই চলেছে।

Advertisement
Advertisement

জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের সূত্র অনুযায়ী বিশ্বে এখনও পর্যন্ত আক্রান্তের সংখ্যা ১,২৭৩,৭৯৪ জন। আর মৃত্যু হয়েছে ৬৯,৩৭৪ জনের। মধ্যেও সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২ লক্ষের বেশি মানুষ। বিশ্বে সব দেশের মধ্যে সবথেকে বেশি করোনা আক্রান্ত হয়েছে মার্কিন মুলুকে। সেখানে করোনাতে আক্রান্ত হয়েছেন ৩,৩৭,২৭৪ জন। আমেরিকাতে ৯ হাজারের বেশি মানুষ মারা গেছেন। তবে ইটালি ও স্পেনে আক্রান্তের সংখ্যা আগের তুলনাতে একটু হলেও কমেছে।

Advertisement

প্রসঙ্গত, গতকাল প্রধানমন্ত্রীর ডাকে সাড়া দিয়ে রাত ৯ টার সময় ঠিক ৯ মিনিটের জন্য ঘরের সব আলো বন্ধ করে মোমবাতি, প্রদীপ, মোবাইলের ফ্ল্যাশ লাইট, টর্চ জ্বালায় গোটা দেশ। কেউ কেউ আবার আতসবাজি  ফাটায়, স্লোগান দেয় এবং রাস্তায় মশাল নিয়ে বেরিয়ে জমায়েত শুরু করে। এই জন্য পুলিশ বহু মানুষকে আটক করেছে বলে জানা গেছে।

Advertisement
Advertisement
Advertisement

Related Articles

Back to top button