Today Trending Newsদেশনিউজ

করোনা ভাইরাসে আক্রান্ত চিকিৎসক, বন্ধ দিল্লির সরকারি হাসপাতাল

Advertisement
Advertisement

দিল্লি : করোনা ভাইরাসের জেরে বন্ধ হল দিল্লির এক হাসপাতাল। কারণ ওই হাসপাতালের এক চিকিৎসক করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। তাই সতর্কতামূলক ব্যবস্থার জন্যই ওই হাসপাতাল বন্ধ করে দিয়েছে দিল্লি প্রশাসন। দিল্লি স্টেট ক্যানসার ইনস্টিটিউট-র ওপিডি, ল্যাব সব বন্ধ করে দেওয়া হয়েছে। সাথে পুরো হাসপাতাল স্যানিটাইজ করা হচ্ছে। ওই সংক্রমিত ডাক্তারের সংস্পর্শে যারা এসেছেন তাদের ও আলাদা করা হয়েছে।

Advertisement
Advertisement

সূত্র অনুযায়ী জানা গেছে যে ওই চিকিৎসক কয়েকদিন আগে বিদেশ ফেরত এক আত্মীয়ের সংস্পর্শে আসেন, সেখান থেকেই এই ভাইরাস তাঁর শরীরে সংক্রমিত হয়েছেন বলে জানা গেছে। বেশ কয়েকদিন আগে দিল্লির এক মহল্লা ক্লিনিক-র চিকিৎসক দম্পতির শরীরে ভাইরাসের জীবাণু পাওয়া গেছিল। সেই দম্পতির শরীরে বিদেশ থেকে আসা এক রোগীর দেহ থেকে সংক্রমণ ঘটেছিলো বলে জানা গেছে।

Advertisement

দিল্লির সেই সংক্রমিত চিকিৎসক দম্পতির থেকেই আবার অন্যান্য রোগীদের সংক্রমণ ঘটেছিল বলে জানা গেছে। তাঁদের মধ্যে বেশ কয়েকজনের করোনা রিপোর্ট পজিটিভ আসে। দিল্লিতে এখনও পর্যন্ত আক্রান্ত হয়েছে প্রায় ১০০ জন, যাঁদের মধ্যে মৃত্যু হয়েছে ২ জনের। সূত্রের খবর অনুযায়ী সারা দেশ জুড়ে করোনাতে চিকিৎসারত প্রায় ১০০ জন চিকিৎসকের করোনা সংক্রমণ ঘটেছে। চিকিৎসকরা করোনা মোকাবিলার জন্য প্রয়োজনীয় চিকিৎসার সরঞ্জাম পাচ্ছেন বলে বার বার অভিযোগ উঠছে। প্রসঙ্গত,দেশের মধ্যে সবচেয়ে বেশি আক্রান্ত হয়েছে মহারাষ্ট্রে, আর তারপরেই রয়েছে কেরালা।

Advertisement
Advertisement
Advertisement

Related Articles

Back to top button