দেশ

করোনা রুখতে দেশবাসীদের এক বিশেষ পরামর্শ দেলেন কেন্দ্রীয় মন্ত্রী

Advertisement
Advertisement

করোনা মোকাবিলায় ২১ দিন লকডাউন ঘোষণা করা হয়েছে দেশজুড়ে। ফলে গৃহবন্দি হয়ে রয়েছেন বেশিরভাগ মানুষ। অন্যান্য সময় যাদের দম ফেলার সময় থাকে না তাদের হাতেও এখন অঢেল সময়। তেমনই এক কেন্দ্রীয় মন্ত্রী রামদাস আঠওয়াল যিনি সারাবছর কর্মব্যস্ততার মধ্যে থাকেন এখন পরিবারের সাথে সময় কাটাচ্ছেন।

Advertisement
Advertisement

সাথে নাকি বিড়বিড় করছেন “গো করোনা গো” মন্ত্র। মাসের শুরুর দিকে দেখা গেছিলো তিনি মানুষের করোনা ভীতি দূর করতে এই মন্ত্রটি জপ করার পরামর্শ দিয়েছিলেন। এখন নিজেই বাড়িতে বসে সেটি জপ করছেন। যদিও এই মন্ত্রে করোনা দেশ ছেড়ে পালাবে কিনা জানা নেই, তবে এই সময়ে ঘরবন্দি থাকাটা যে অত্যন্ত জরুরি তা দেশের মানুষকে আরও একবার বুঝিয়ে দিচ্ছেন এই মন্ত্রী।

Advertisement

সময় কাটানোর প্রসঙ্গে তিনি বলেন, “আমার প্রতিদিনের রুটিনে রয়েছে হাঁটাচলা, সাইকেল চালানো, আধ ঘণ্টা ধ্যান এবং পড়াশুনা। এছাড়াও আমি প্রতিদিন সংবাদের দিকেও নজর রাখি। এই লকডাউন চলাকালীন আমার ছেলে জিতের সঙ্গে নিয়মিত গেমস খেলছি। বহুদিন পরে আমি ওর জন্যে সময় বের করতে পারছি।”

Advertisement
Advertisement

শুধু মন্ত্র জপই নয়, বর্তমান পরিস্থিতিতে প্রধানমন্ত্রীর কেয়ার ফান্ডে এক কোটি টাকা দিয়ে পাশে দাঁড়ানোর কথাও জানিয়েছেন তিনি। এছাড়াও, মহারাষ্ট্র সরকারের ত্রাণ তহবিলে তার দুই মাসের বেতন দান করবেন বলেও ঘোষণা করেছেন।

Advertisement

Related Articles

Back to top button