আন্তর্জাতিকনিউজ

আমেরিকার বিরুদ্ধে বদলার হুমকি, বাঁধতে পারে তৃতীয় বিশ্বযুদ্ধ

Advertisement
Advertisement

শুক্রবার ভোররাতে মার্কিন ড্রোন হামলার ঘটনাটি ঘটে বাগদাদ আন্তর্জাতিক বিমানবন্দরের কাছে। এই ড্রোন হানায় জেনারেল কাসেম সোলেমানি ও ইরাকি জঙ্গী গঠনের উপপ্রধান জামাল জাফর সহ ৬ জনের মৃত্যু হয়।  ইরানের শীর্ষ নেতা আয়াতোল্লা আলি খামেনেই, ইরানের প্রেসিডেন্ট হাসান রৌহানিও এবং ইরানের বিদেশমন্ত্রী জাভাদ জারিফ এই ঘটনার তীব্র সমালোচনা করে আমেরিকাকে হুমকি বার্তা দিয়েছেন।

Advertisement
Advertisement

ইরানের শীর্ষ নেতা আয়াতোল্লা আলি খামেনেই বলেন কম্যান্ডার জেনারেল কাসেম সোলেমানির মৃত্যুতে জিহাদ আরও বাড়বে এবং জিহাদিরাই জয়ী হবে। তিনি আরও বলেছেন নিরলস কাজ কর্মের পুরস্কার স্বরূপ সোলেমানি শহীদ হল। যারা সোলেমানির এবং বাকিদের হত্যার জন্য দায়ী তাদের ওপর শীঘ্রই বদলা নেওয়া হবে বলে তিনি জানান।খামেনই এই ঘটনায় তিন দিনের রাষ্ট্রীয় শোক পালনের ঘোষণা করেছেন।

Advertisement

আরও পড়ুন : মার্কিন প্রেসিডেন্টের আদেশেই নিহত কাসিম সোলেমানি, স্বীকারোক্তি হোয়াট হাউসের

Advertisement
Advertisement

ইরানের প্রেসিডেন্ট হাসান রৌহানিও বলেছেন এই হামলার পর ইসলামি মূল্যবোধ রক্ষায় দৃঢ়প্রতিজ্ঞ হবে ইরান এবং যেসব দেশ আমেরিকার কুক্ষিগত থাকতে চায় না তারা সকলে একজোট হয়ে এই ঘটনার বদলা নেবে।

ইরানের বিদেশমন্ত্রী জাভাদ জারিফ ঘটনাটিকে আন্তর্জাতিক সন্ত্রাসবাদ বলেছেন এবং এর জন্য যে আমেরিকাকে পস্তাতে হবে সেই হুমকিও দিয়েছেন টুইটে।

Advertisement

Related Articles

Back to top button