দেশনিউজ

জঘন্য কাছ যোগী পুলিশের, CAA বিরোধী বিক্ষোভে সম্পত্তি ভাঙচুরের অভিযোগ পুলিশের বিরুদ্ধে

Advertisement
Advertisement

নাগরিকত্ব সংশোধনী আইনের বিরুদ্ধে গত সপ্তাহে বিক্ষোভ চলাকালীন উত্তরপ্রদেশে পুলিশ দ্বারা ভাঙচুরের দৃশ্য সামনে উঠে এসেছে। যেখানে দেখা যাচ্ছে হেলমেট পরিহিত পুলিশ জনসাধারণের সম্পত্তি এবং অন্যান্য জিনিস ভাঙচুর করছে।

Advertisement
Advertisement

উত্তর প্রদেশের মুজাফফরনগর থেকে যে সিসিটিভি ফুটেজগুলি প্রকাশিত হয়েছে তা থেকে রাজ্যের শীর্ষ পুলিশ আধিকারিকরা দাবি করেছেন যে আন্দোলনকারীরা পুলিশের সদস্য নয়, তারা সেইসব বিক্ষোভকারী যারা দেশের অন্যান্য রাজ্যসহ এখানেও ভাঙচুর চালিয়েছে। এই বিক্ষোভ চলাকালীন শুধু উত্তর প্রদেশেই প্রায় ২০ জন প্রাণ হারিয়েছে, রাজ্য থেকে পুলিশ নির্যাতনের আরও বেশ কয়েকটি মামলা প্রকাশ পেয়েছে,কিছু কিছু অপ্রাপ্তবয়ষ্কদের বিরুদ্ধেও রয়েছে।

Advertisement

আরও পড়ুন : অযোধ্যায় রামমন্দিরে বড়সড় জঙ্গি হামলার ছক, গোয়েন্দা সূত্রে খবর

Advertisement
Advertisement

কানপুরে একটি বাজারের মধ্যে বিক্ষোভকারীদের উপর গুলি চালানোর তথ্য উঠে এসেছে।যদিও উত্তরপ্রদেশের ডিজিপি ওপি সিংয়ের দাবি যে পুলিশ বাহিনী একটিও গুলি চালায়নি,প্রতিবাদের সময়। এই পরিস্থিতি নিয়ে কংগ্রেস দল উত্তরপ্রদেশ সরকারকে তিরস্কার করেছে।তারা এই অঞ্চলের আইন শৃঙ্খলা নিয়েও প্রশ্ন তুলেছেন।কংগ্রেস সাংসদ শশী থারুর অপ্রাপ্তবয়স্কদের বিরুদ্ধে এই নৃশংসতাকে “ঘৃণ্য ও নিষ্ঠুর” বলে চিহ্নিত করেছেন।

তিনি টুইট করে জানান, “আমার কাছে প্রকাশ করার মতো শব্দ নেই।এই ঘটনা নৃশংসতার উর্ধ্বে।পুলিশের উর্দি পরা লোকেদের অপ্রাপ্তবয়ষ্কদের ওপর করা এই অত্যাচার করার ঘটনায় পর্যাপ্ত কিছু বলা যাবে না।অপরাধী হিসাবে তাদের অবশ্যই জেল খাটতে হবে।”

Advertisement

Related Articles

Back to top button