নিউজরাজ্য

মুখ্যমন্ত্রীকে দেখে কান্নায় ভেঙে পড়লেন কাশ্মীরে মৃত শ্রমিকদের পরিজনেরা

Advertisement
Advertisement

জীবন-জীবিকার তাগিদে ছুটে গিয়েছিলেন সুদূর কাশ্মীরে। আর সেখানে গিয়েই প্রাণ হারাতে হয়েছে বাংলার শ্রমিকদের। জঙ্গিদের হাতে প্রাণ গিয়েছে মুর্শিদাবাদের পাঁচ শ্রমিকের। গত ২৯ অক্টোবর জম্মু-কাশ্মীরের কুলগামে জঙ্গিদের গুলিতে মারা যায় পাঁচ শ্রমিক। মৃত্যুর খবর শুনেই তাদের পরিবারের পাশে দাঁড়ান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তার হস্তক্ষেপেই মৃতদেহ গুলি আসে পরিবারের হাতে। এবার মুর্শিদাবাদে গিয়ে সেই পরিবার গুলোর পাশে বসে তাঁদের কথা শুনলেন স্বয়ং মুখ্যমন্ত্রী।

Advertisement
Advertisement

গতকাল অর্থাৎ বুধবার মুর্শিদাবাদের সাগড়দিঘিতে সভা করার পর মুখ্যমন্ত্রী সরাসরি দেখা করতে হাজির হন বাহালনগরের হতভাগ্য পরিবার গুলোতে। তাঁদের সাথে কথা বললেন, মন দিয়ে শুনলেন তাঁদের সব কথা। কান্নায় ভেঙে পড়ে পরিবার গুলো শোনালো তাদের দুঃখের কথা।

Advertisement

মুখ্যমন্ত্রী তাঁদের পাশে থাকার আশ্বাস দিলেন। এদিন সাগরদিঘির সভা থেকে মুখ্যমন্ত্রী বলেন, “আমাদের রাজ্যেও তো বাইরের কত রাজ্যের শ্রমিকরা কাজ করে। তাদের কোনো ক্ষতি হয়না। কিন্তু আমাদের রাজ্যের বাসিন্দাদের সাথেই এমন একটা দুর্ঘটনা ঘটে গেলো।”

Advertisement
Advertisement

সাগরদিঘির সভার পর মুখ্যমন্ত্রী সোজা চলে যান পরিবার গুলোর সাথে দেখা করতে। মুখ্যমন্ত্রীকে দেখে আর চোখের জল আটকে রাখতে পারেননি হতভাগ্য শ্রমিকদের আত্মীয়স্বজনরা। মুখ্যমন্ত্রী তাদের হাতে ৫০০০০ টাকার চেক তুলে দেন। ডিএম’কে নির্দেশ দেন বাংলা আবাস যোজনা থেকে তাদের একটা করে ঘর করে দিতে। তারা নতুন জীবিকার যাতে সন্ধান পায় তা দেখতে বলেন মুখ্যমন্ত্রী।

Advertisement

Related Articles

Back to top button