টেক বার্তা

ভোডাফোন, এয়ারটেলের সাথে সাথে কল চার্জ বাড়াচ্ছে জিও

Advertisement
Advertisement

তড়িৎ ঘোষ : ওয়ার্ল্ড ইকোনমিক ফোরামের অক্টোবরের একটি প্রতিবেদন অনুযায়ী বিশ্বের অন্যান্য দেশের চেয়ে ভারতে ইন্টারনেট ডেটার জন্য অনেক কম খরচ করতে হয়। তবে সামনের মাস থেকে এটি আর নাও হতে পারে কারণ পয়লা ডিসেম্বর থেকে ভোডাফোন আইডিয়া লিমিটেড ও ভারতী এয়ারটেল লিমিটেড তাদের ট‌্যারিফ প্লান গুলির মূল্য বাড়াতে চলেছে। জিও ইঙ্গিত দিয়েছে তাদেরও প্যাকেজ গুলোর দাম সামনের দু-সপ্তাহের মধ্যে বাড়তে পারে।

Advertisement
Advertisement

তিন বছর আগে টেলিকম জগতে রিলায়েন্স জিও এর অন্তর্ভুক্তির পর থেকেই ভারতে ডেটা খরচ এক ধাক্কায় অনেকটা কমে যায়। জিও একের পর এক নিত্য নতুন অফার নিয়ে আসতে থাকে তার ফলে ভোডাফোন, আইডিয়া, এয়ারটেলের মতো অন্যান্য টেলিকম সংস্থাগুলির গ্রাহক সংখ্যা কমে এবং তারা লোকসানের পথে হাঁটতে শুরু করে। চলতি বছরের অক্টোবর মাস থেকে জিও অন্য নেটওয়ার্কে কল করার জন্য মিনিটে ছ’পয়সা করে চার্জ নিতে শুরু করে। এর পরই অন্যান্য সংস্থাগুলি কিছটা লাভের মুখ দেখতে শুরু করে।

Advertisement

সম্প্রতি সুপ্রিম কোর্টের সরকারের পক্ষে একটি রায়ে জানায় সংস্থাগুলিকে বকেয়া রাজস্ব হিসেবে ৯২০০০ কোটি টাকা দ্রুত মিটিয়ে দিতে হবে। এর ফলে সংস্থাগুলি আরো বিপাকে পড়ে যায়। তাই তাদের কাছে ট্যারিফ প্লান গুলির মূল্য বাড়ানো ছাড়া আর কোনো রাস্তা খোলা থাকে না।

Advertisement
Advertisement
Advertisement

Related Articles

Back to top button