বাংলা সিরিয়ালবিনোদন

‘দাদাগিরি’র মঞ্চে অশরীরী আত্মা, প্রতিবাদে মামলা দায়ের বিজ্ঞান মঞ্চের

Advertisement
Advertisement

অরূপ মাহাত: বাংলা টেলিভিশনের জনপ্রিয় রিয়েলিটি শো ‘দাদাগিরি’। জি বাংলায় সম্প্রচারিত এই শোয়ের সঞ্চালক বাঙালীর আইকন সৌরভ গঙ্গোপাধ্যায়। সেই মঞ্চেই দেখানো হলো ভুতের ক্রিয়াকলাপ। অনুষ্ঠানে অংশ নিতে আসা প্রতিযোগী এক যুবতী জানালেন ভুতের সন্ধানে ঘুরে বেড়ানো তার শখ। নিজেকে প্যারানর্মাল ইনভেস্টিগেটর হিসেবে দাবি করা ওই যুবতী আরও বলেন, অসম সাহসী কয়েকজন সহযোগী মিলে তারা ভুতের সন্ধান করে বেড়ান।

Advertisement
Advertisement

অত্যাধুনিক যন্ত্রের সাহায্যে ভুতের উপস্থিতি টের পান তিনি। ছবিও তোলেন ভুতের। এই সব কাহিনী তিনি যখন মঞ্চে সবার সাথে ভাগ করে নিচ্ছেন তখন সকলের মতো রোমাঞ্চিত হয়েছেন সৌরভও। তবে কাহিনী যে সকলের ভালো তা টের পাওয়া গিয়েছিল পরদিনই।

Advertisement

পশ্চিমবঙ্গ বিজ্ঞান মঞ্চের পক্ষ থেকে আপত্তি জানানো হয় এই সম্প্রচারের। যুক্তিবাদী সমিতির থেকে চ্যালেঞ্জ জানানো ভুতের অস্তিত্ব প্রমাণের। তবে টেলিভিশন চ্যানেল কর্তৃপক্ষের তরফে কোন প্রতিক্রিয়া মেলেনি। এরপরই উচ্চ আদালতে মামলা করার সিদ্ধান্ত নেয় বিজ্ঞান মঞ্চ। টেলিভিশনে ভৌতিক বিষয়ে সম্প্রচার সংবিধানের ৫১ এ এইচ ধারা লঙ্ঘন করেছে এমন অভিযোগে ওই যুবতীর বিরুদ্ধে আদালতের দ্বারস্থ হয়েছে বিজ্ঞান মঞ্চ।

Advertisement
Advertisement
Advertisement

Related Articles

Back to top button