আন্তর্জাতিকনিউজ

অভিনন্দন রয়েছেন পাক বায়ুসেনার জাদুঘরে, স্যোশাল মিডিয়ায় ক্ষোভ প্রকাশ ভারতীয়দের

Advertisement
Advertisement

অরূপ মাহাত: পাক যুদ্ধবিমানকে তাড়া করে সে দেশের মাটিতে ঢুকে পড়া ভারতীয় সেনাবাহিনীর উইং কমান্ডার অভিনন্দনকে বন্দী করেছিল পাক সেনা। ভারতের অভিযোগ ছিল, সেই সময় পাক সেনার পক্ষ থেকে যুদ্ধবন্দীর মতো ব্যবহার করা হয়নি অভিনন্দনের সাথে। অমানুষিক শারীরিক ও মানসিক নির্যাতন চালানো হয়েছিল ভারতীয় বায়ুসেনার এই উইং কমান্ডারের উপর।

Advertisement
Advertisement

শেষ পর্যন্ত আন্তর্জাতিক মহলে বিতর্কের মুখে অভিনন্দনকে ছেড়ে দিতে বাধ্য হয় পাক সেনা। এবার অভিনন্দনকে আবারও বিতর্কে জড়াল পাক সেনা। পাকিস্তানের বায়ুসেনার জাদুঘরে দাঁড়িয়ে রয়েছেন যুদ্ধবন্দী অভিনন্দন, পাশেই দাঁড়িয়ে পাক সেনার এক অফিসার। অভিনন্দনের ব্যবহার করা চায়ের কাপটিও রয়েছে পেছনের একটি তাকে। এই ছবি পোস্ট করে পাক সাংবাদিক ও রাজনৈতিক বিশ্লেষক আনোয়ার লোধী লিখেছেন, ‘পাকিস্তানের বায়ুসেনার জাদুঘরে রয়েছেন ভারতীয় উইং কমান্ডার অভিনন্দন।

Advertisement

আরও পড়ুন : কাশ্মীরে ফের জঙ্গি ও সেনার সংঘর্ষ, গুলিবিদ্ধ হয়ে নিহত দুই জঙ্গি

Advertisement
Advertisement

ওর হাতে একটা চায়ের কাপ থাকলে ভালো লাগত।’ তবে একই সাথে তিনি এও মনে করিয়ে দেন যে রক্ত মাংসের অভিনন্দন নন, এটি আসলে ‘ম্যানিকুইন’। অভিনন্দনকে নিয়ে পাকিস্তানের এমন আচরণে স্বভাবতই ক্ষুব্ধ ভারত। স্যোশাল মিডিয়ায় পাকিস্তানের প্রতি তীব্র ক্ষোভ প্রকাশ করেছেন ভারতীয়রা।

Advertisement

Related Articles

Back to top button