কেরিয়ার

রেলওয়েতে PGT ও PRT শিক্ষক হওয়ার সুবর্ণ সুযোগ, কোন পরীক্ষা ছাড়াই হবে নিয়োগ, বেতন ২৭ হাজার টাকার বেশি – INDIAN RAILWAYS JOB

আপনি যদি এরকম পদে এপ্লাই করতে চান তাহলে এটাই আপনার জন্য শেষ সময়

Advertisement
Advertisement

ভারতীয় রেলে সরকারি শিক্ষকদের চাকরির একটা সুবর্ণ সুযোগ। রেলওয়ে চিত্তরঞ্জন লোকোমোটিভ ওয়ার্কসের শিক্ষক পদের জন্য প্রার্থীদের আবেদন করার জন্য আহ্বান জানিয়েছে ভারতীয় রেলওয়ে। যোগ্য এবং আগ্রহী প্রার্থীরা এই পদের জন্য ওয়াক ইন ইন্টারভিউয়ের জন্য উপস্থিত হতে পারেন। এছাড়াও প্রার্থীরা ভারতীয় রেলের CLW এর অফিসিয়াল ওয়েবসাইটের মাধ্যমে এর সম্পর্কে বিস্তারিত তথ্য দেখতে পারেন। জানা যাচ্ছে রেলের এই নিয়োগ অভিযানে কুড়িটি পদে কর্মী নিয়োগ হতে পারে। রেলওয়ে ভারতী নাম দেওয়া হয়েছে এই অভিযানের এবং এই অভিযানে আবেদন করার জন্য প্রার্থীদের কাছ থেকে আবেদন পত্র চেয়ে পাঠানো হয়েছে। যোগ্যতা নির্বাচন প্রক্রিয়া এবং অন্যান্য বিশদ বিবরনের জন্য আপনি বিস্তারিত নোটিশ দেখতে পারেন।

Advertisement
Advertisement

ভারতীয় রেলের এই নোটিশ অনুযায়ী পদার্থ বিজ্ঞানের ২টি পদ, বাংলায় একটি, রাষ্ট্রবিজ্ঞানে একটি, ইংরেজিতে দুটি, হিন্দিতে তিনটি, ইতিহাসে দুটি, গণিতে একটি, ইকনোমিকসে দুটি, কমার্সে একটি, শারীরিক শিক্ষায় দুটি এবং কম্পিউটার শিক্ষায় তিনটি পদে কর্মী নিয়োগ করা হবে। PGT ও PRT এর ইন্টারভিউর গ্রহণ করা হবে ২২, ২৩ ও ২৪ নভেম্বর তারিখে। এই ইন্টারভিউ হবে প্রশাসনিক সভা কক্ষে, যেটি রয়েছে চিত্তরঞ্জন লোকোমোটিভ ওয়ার্কস এর অফিসে।

Advertisement

আপনি যে বিষয়ের জন্য আবেদন করছেন সেই বিষয়ে আপনাকে যে কোন স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর ডিগ্রী থাকতে হবে। প্রার্থীর বয়স সীমা হতে হবে ৬৫ বছরের কম। নির্বাচন প্রক্রিয়ার মধ্যে রয়েছে ইন্টারভিউ এবং মেডিকেল টেস্ট। শিক্ষককে চুক্তিতে যোগদান করার আগে মেডিকেল পরীক্ষা ক্লিয়ার করতে হবে এবং তার জন্য কিছু নির্ধারিত কাজ করতে হবে। প্রয়োজনীয় মেডিকেল স্ট্যান্ডার্ডে উত্তীর্ণ না হলে তার প্রার্থী পদ বাতিল করা হবে বলে জানা গিয়েছে। এছাড়াও এই সম্পর্কিত আরো বিশদ বিবরনের জন্য প্রার্থীরা চিত্তরঞ্জন লোকোমোটিভের অফিসিয়াল ওয়েবসাইট দেখতে পারেন।

Advertisement
Advertisement
Advertisement

Related Articles

Back to top button