নিউজদেশ

Vande Bharat Train: এবার আসছে আরও দুটি বন্দে ভারত এক্সপ্রেস, আসছে তিনটি বন্দে মেট্রো, সুবিধা পাবে বহু জেলা, জেনে নিন বিস্তারিত

যে দুটি বন্দে ভারত বিহারের জন্য অনুমোদিত হয়েছে সেগুলি চলবে পাটনা থেকে মালদা এবং গয়া থেকে হাওড়া পর্যন্ত

Advertisement
Advertisement

এবারে দুটি বন্দে ভারত ট্রেন অনুমোদিত হয়েছে বিহারের জন্য। পাটনা থেকে মালদা এবং গয়া থেকে হাওড়ার মধ্যে দুটি ট্রেন অনুমোদন করা হয়েছে। এছাড়াও বিহারে তিনটি বন্দে মেট্রো ট্রেন আসছে যা বিহারের মধ্যে চলাচল করতে চলেছে। এই মেট্রো ট্রেনের সুবিধা পেয়ে যাবেন পশ্চিমবঙ্গের বহু জেলার বাসিন্দারা।

Advertisement
Advertisement

যে তিনটি বন্দে মেট্রো চলাচল করতে চলেছে সেগুলি হল জামালপুর থেকে মালদা, ভাগলপুর থেকে দেওঘর এবং ভাগলপুর থেকে হাওড়া। এই তিনটি ট্রেন ছাড়াও বেনারস থেকে আসানসোল বন্দে ভারত ট্রেন আসতে চলেছে খুব শিগগিরই। খুব শীঘ্রই এই রুটে ট্রেন চলাচল করতে চলেছে। তবে জানিয়ে রাখি, বিহারের পাটনা থেকে পশ্চিমবঙ্গের মালদা পর্যন্ত যে বন্দে ভারত ট্রেন চলাচল করবে সেটি সপ্তাহে ছয় বার পর্যন্ত চলতে পারবে। গয়া থেকে হাওড়া পর্যন্ত বন্দে ভারত ট্রেন চলবে সপ্তাহে তিন দিন। ফলে বিহারের পাশাপাশি পশ্চিমবঙ্গের যাত্রীরা একইভাবে সুবিধা পাবেন।

Advertisement

এছাড়াও মুঙ্গেরের জামালপুর থেকে মালদা পর্যন্ত যাতায়াত করবে একটি মেট্রো। বাকি দুটি বন্দে মেট্রো ট্রেন চালানো হবে ভাগলপুর থেকে হাওড়া এবং ভাগলপুর থেকে দেওঘরের মধ্যে। সপ্তাহে ছয় দিন পর্যন্ত চলবে এই ট্রেনগুলি। বন্দে মেট্রো ট্রেনগুলি বন্দে ভারত ট্রেনের ছোট সংস্করণ হতে চলেছে যা কম দূরত্বের মধ্যে চলাচল করবে।

Advertisement
Advertisement
Advertisement

Related Articles

Back to top button