খেলাক্রিকেট

Virendra Sehwag: শোয়েব আখতার বা ব্রেট লি নয়, বীরেন্দ্র শেবাগ ভয় পেতেন এই বিষ্ফোরক বোলারকে

যতদিন ভারতীয় ক্রিকেটের ইতিহাস নিয়ে আলোচনা হবে ততদিন বিস্ফোরক ব্যাটসম্যান হিসেবে উঠে আসবে ভারতের অন্যতম সেরা ওপেনিং ব্যাটসম্যান বীরেন্দ্র শেবাগের নাম।

Advertisement
Advertisement

যতদিন ভারতীয় ক্রিকেটের ইতিহাস নিয়ে আলোচনা হবে ততদিন বিস্ফোরক ব্যাটসম্যান হিসেবে উঠে আসবে ভারতের অন্যতম সেরা ওপেনিং ব্যাটসম্যান বীরেন্দ্র শেবাগের নাম। কিভাবে বলকে পিটিয়ে খেলার জন্য উপযুক্ত করতে হয় তা হয়তো তার চেয়ে ভালো জানেন না কোন ব্যাটসম্যান। শুরু থেকেই চার-ছক্কার ফুলজুরিতে বিরোধী দলের ঘুম ওড়াতে বিশেষভাবে পারদর্শী ছিলেন এই ডানহাতি ব্যাটসম্যান। তবে তার মত কিংবদন্তি ক্রিকেটারও ভয় পেতেন এই বিস্ফোরক বোলারকে।

Advertisement
Advertisement

সংবাদমাধ্যমে দেওয়া এক সাক্ষাৎ করে সম্প্রতি এমন তথ্য দিয়েছেন বীরেন্দ্র শেবাগ। যে তথ্যটি প্রকাশ্যে আসার পর রীতিমতো অবাক হচ্ছেন ক্রিকেটপ্রেমীরা। যেখানে কিংবদন্তি বোলার শোয়েব আখতার কিংবা ব্রেট লি-কে আড়ে হাতে খেলতে ভালবাসতেন এই ক্রিকেটার সেখানে কি না তিনি ভয় পেতেন এক স্পিনারকে?

Advertisement

সম্প্রতি গণমাধ্যমে এক সাক্ষাৎকারে তিনি বলেন, শোয়েব আখতার, ব্রেট লি বা ম্যাকগ্রাকে মোকাবেলা করতে মোটেও ভয় পেতেন না তিনি। তবে শ্রীলংকান স্পিনার মুথাইয়া মুরলিধরনের বিপক্ষে উইকেট হারানোর ভয় পেতেন তিনি। তিনি আরও বলেন, মুথাইয়া মুরলিধরন একমাত্র ক্রিকেটার যার বিপক্ষে রান করার কৌশল অর্জন করতে তার ৭ বছরেরও বেশি সময় লেগেছিল।

Advertisement
Advertisement

তিনি সংবাদমাধ্যমে দেওয়া ওই সাক্ষাৎকার বলেন,”সকলেই ভেবেছিল যে, শেন ওয়ার্ন বা শোয়েব আখতার বা ব্রেট লি বা গ্লেন ম্যাকগ্রাকে ফেস করা সবচেয়ে ভয়ের বিষয়। কিন্তু আমি মনে করি, মুরলিধরনের ‘দুসরা’ খেলাটা সবচেয়ে কঠিন এবং এটার বিরুদ্ধে আমি দীর্ঘ কয়েক বছর লড়াই করেছি। আমার সর্বদাই মনে হয়েছে, ক্রিকেট ইতিহাসে তাকে খেলা আমার জন্য সবচেয়ে বড় অগ্নিপরীক্ষা ছিল।”

Advertisement

Related Articles

Back to top button