নিউজরাজ্য

Thunderstorm in wb: ঝাড়খন্ডে ঘূর্ণাবর্ত, কলকাতায় উত্তরবঙ্গে দক্ষিণবঙ্গের টানা বৃষ্টিপাতের সম্ভাবনা, কি জানাচ্ছে আবহাওয়া দপ্তর

টানা পাঁচ দিন ঝড় বৃষ্টি হতে পারে পশ্চিমবঙ্গের বিভিন্ন জেলায়

Advertisement
Advertisement

মঙ্গলবার থেকেই রাজ্যে ঝড় বৃষ্টির দাপুটে ইনিংস শুরু হতে চলেছে। এমনটাই জানিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর। মঙ্গলবার ঝাড়খন্ড সংলগ্ন এলাকায় ঘূর্ণাবর্ত তৈরি হবে এবং তার ফলে রাজ্যে জলীয় বাষ্পের পরিমাণ বাড়তে চলেছে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর। এর ফলে ২৩ থেকে ২৭ মে ২০২৩ বৃষ্টিপাতের পরিমাণ কিছুটা হলেও বৃদ্ধি পাবে। ২৩ থেকে ২৪ মে দক্ষিণ বঙ্গের নোটের উপরে সব জেলাতে ঘন্টায় সর্বাধিক ৬০ কিলোমিটার বেগে ঝড় হওয়ার সম্ভাবনা রয়েছে।

Advertisement
Advertisement

এর সাথেই রাজ্যের কিছু কিছু জায়গায় শিলাবৃষ্টির সতর্কতা রয়েছে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর। ২৬ এবং ২৭ মে ২০২৩ সর্বাধিক ৫০ কিলোমিটার বেগে ঝড় হওয়ার সম্ভাবনা আছে। উত্তরবঙ্গের ক্ষেত্রে ২৭ মে পর্যন্ত ঝড় বৃষ্টির সতর্কতা রয়েছে। আগামী ২৫ মে ২০২৩ জলপাইগুড়ি কোচবিহার এবং আলিপুরদুয়ারের কয়েকটি এলাকায় ঝড় বৃষ্টি হবে।

Advertisement

এই সমস্ত ঝড় বৃষ্টির কারণে ২৪ মে, ২০২৩ থেকে রাজ্যের জেলায় জেলায় কিছুটা হলেও তাপমাত্রা কম থাকবে। আগামীকাল কলকাতায় ঝড় বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর। তিলক তোমার তাপমাত্রা এর ফলে কিছুটা হলেও কম থাকবে। পুরুলিয়া এবং পশ্চিম বর্ধমানের হতে পারে তাপ প্রবাহ। তবে কলকাতাতে আদ্রতা জনিত সমস্যা থেকে এখনই মুক্তি পাওয়ার কোন সম্ভাবনা নেই।

Advertisement
Advertisement
Advertisement

Related Articles

Back to top button