খেলাক্রিকেট

WTC Final 2023: ঋদ্ধিমান সাহার সাথে ‘চরম বঞ্চনা’ রাহুল দ্রাবিড়ের, WTC ফাইনালে দলে ঢুকলেন এই বাঁ-হাতি ব্যাটসম্যান

চলমানরত আইপিএলের মেগা আসর শুরু হওয়ার আগে চোট পেয়ে নিজেদের ফ্রাঞ্চাইজি থেকে ছিটকে গেছেন জসপ্রিত বুমরাহ, শ্রেয়াস আইয়ারের মতো তারকা ক্রিকেটাররা।

Advertisement
Advertisement

আইপিএলের মেগা আসর বর্তমানে জমে উঠেছে। ইতিমধ্যে টুর্নামেন্টের অর্ধেকের বেশি ম্যাচ খেলে ফেলেছে প্রত্যেকটি দল। বর্তমানে আইপিএলের পয়েন্টস টেবিলের দৃশ্য দেখে সহজেই অনুমান করা সম্ভব করা পৌঁছাবে প্লে-অফে। চলমানরত আইপিএলে একাধিক ভারতীয় ক্রিকেটার দুর্দান্ত পারফরমেন্স করে নজরে এসেছে ক্রিকেট প্রেমীদের। আবার প্রত্যাশার চেয়ে লজ্জাজনক পারফরমেন্স করে সমালোচনার মুখে পড়েছেন একাধিক ক্রিকেটার।

Advertisement
Advertisement

তবে চলতি আইপিএলে একাধিক ভারতীয় ক্রিকেটার চোট পাওয়ার কারণে দুশ্চিন্তা বেড়েছে ভারতীয় ক্রিকেট বোর্ডের। কারণ, চলতি আইপিএলের শেষ লগ্নে ইংল্যান্ডের মাটিতে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল খেলবে বিরাট কোহলিরা। তবে এই মুহূর্তে ভারতের একাধিক তারকা ক্রিকেটার ইঞ্জুরিতে থাকার কারণে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে দল সাজাতে গায়ের ঘাম ঝরছে ভারতীয় ক্রিকেট বোর্ডের দল নির্বাচকদের।

Advertisement

চলমানরত আইপিএলের মেগা আসর শুরু হওয়ার আগে চোট পেয়ে নিজেদের ফ্রাঞ্চাইজি থেকে ছিটকে গেছেন জসপ্রিত বুমরাহ, শ্রেয়াস আইয়ারের মতো তারকা ক্রিকেটাররা। সম্প্রতি চোটের কারণে আইপিএলের মধ্যভাগে দল থেকে ছিটকে গেছেন ভারতীয় দলের তারকা ব্যাটসম্যান কে এল রাহুল। ফলে আসন্ন বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল উপলক্ষে নতুন ভাবে দল সাজাতে মরিয়া হয়ে উঠেছেন ভারতীয় ক্রিকেট বোর্ডের নির্বাচকরা।

Advertisement
Advertisement

এমন পরিস্থিতিতে ভারতীয় দলের নিয়মিত সদস্য কে এল রাহুলের বিকল্প ক্রিকেটার ঘোষণা করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড। যেখানে রাহুলের বিকল্প ক্রিকেটার হিসেবে বাঁ-হাতি উইকেট রক্ষক ব্যাটসম্যান ঈশান কিষাণের নাম ঘোষণা করা হয়েছে। বিকল্প ক্রিকেটার হিসেবে ঈশান কিষাণের নাম ঘোষিত হতেই ভারতীয় দলের প্রধান কোচ রাহুল দ্রাবিড়কে এক হাতে নিয়েছেন নেটিজেনরা। দুর্দান্ত ফর্মে থাকার পরেও কেন ঋদ্ধিমান সাহাকে দলে যুক্ত করা হলোনা, প্রশ্ন তুলেছেন তারা। যেখানে অভিজ্ঞতা এবং ফর্মের দিক থেকে ঈশান কিষাণের চেয়ে অনেক বেশি এগিয়ে রয়েছেন ঋদ্ধিমান সাহা।

WTC ফাইনাল উপলক্ষে ভারতের শক্তিশালী স্কোয়াড: রোহিত শর্মা (অধিনায়ক), শুভমন গিল, চেতেশ্বর পূজারা, বিরাট কোহলি, অজিঙ্কা রাহানে, কেএস ভরত (উইকেটকিপার), রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেল, শার্দুল ঠাকুর, মোহম্মদ সামি, মোহম্মদ সিরাজ, উমেশ যাদব, জয়দেব উনাদকাট এবং ঈশান কিষাণ (উইকেটকিপার)।

স্ট্যান্ডবাই প্লেয়ার: ঋতুরাজ গায়কোয়াড়, মুকেশ কুমার এবং সূর্য কুমার যাদব।

Advertisement

Related Articles

Back to top button