নিউজরাজ্য

Kolkata metro: হাওড়া-এসপ্লানেড মেট্রো কবে তৈরি হবে? পরিদর্শনে গিয়ে বিমানবন্দর স্টেশন নিয়ে বড় ঘোষণা করলেন জিএম

কবে কাটবে বউবাজার জট? এবার সেই এলাকা পরিদর্শন করলেন মেট্রো রেলের জেনারেল ম্যানেজার

Advertisement
Advertisement

কবে চালু হবে বিমানবন্দর মেট্রো স্টেশন? ইতিমধ্যেই এই নিয়ে অনেকের মনে শুরু হয়েছে প্রশ্ন। বুধবার মেট্রোরেলের জেনারেল ম্যানেজার শ্রী পি উদয় কুমার রেড্ডি ইস্ট ওয়েস্ট মেট্রোর বউবাজার এলাকা পরিদর্শন করেছেন। এই মেট্রোতে কাজের সময় একাধিক সমস্যা দেখা গিয়েছিল। এবারে সেই জায়গা পর্যবেক্ষণ করেছেন মেট্রোর জেনারেল ম্যানেজার। সেখানে গিয়ে তিনি কলকাতা মেট্রো রেল কর্পোরেশন লিমিটেডের আধিকারিকদের সঙ্গে আলোচনা করেন। এছাড়াও মেট্রো তরফে প্রেস বিজ্ঞপ্তিতে এই কথা জানিয়ে দেওয়া হয়েছে সরাসরি।

Advertisement
Advertisement

আধিকারিকরা তাকে বিপর্যয়ের এলাকা ঘুরিয়ে দেখিয়েছেন বলে জানা গিয়েছে। সেখানে ঠিক কি পরিস্থিতি তৈরি হয়েছিল এবং তা কিভাবে মোকাবিলা করা সম্ভব সেটাও তিনি তুলে ধরেছেন। এরপরে তিনি হেঁটে টানেল এর মধ্যে যান এবং সেখানে গিয়ে গোটা পরিস্থিতি খতিয়ে দেখেন। এই জায়গায় ৩৮ মিটার সুরঙ্গের মধ্যে ২৪ মিটার টানেল এর কাজ প্রায় সম্পূর্ণ হয়ে গিয়েছে। এই কাজ করা হয়েছে সম্পূর্ণ কাট অ্যান্ড কভার মেথডে। গোটা প্রকল্পের নকশাটি তিনি অত্যন্ত ভালোভাবে খুঁটিয়ে দেখেছেন বলেও জানা গিয়েছে মেট্রো রেল সুত্রে।

Advertisement

তিনি প্রকল্পের কাজ দেখে অত্যন্ত খুশি বলে জানা গিয়েছে। বিপর্যয়ের পর যেভাবে কাজ হয়েছে তাতে অত্যন্ত সন্তোষ প্রকাশ করেছেন তিনি। তিনি নির্দেশ দিয়েছেন রেক চলাচলের জন্য আগামী ডিসেম্বর মাসের মধ্যে শিয়ালদহ এবং এসপ্ল্যানেড এর মধ্যে পূর্বমুখী টানেলকে সক্রিয় করার জন্য সমস্ত রকম ভাবে উদ্যোগী হতে হবে। যাতে হাওড়া ময়দান এবং এসপ্ল্যানেড এর মধ্যে পরিষেবা চালু করা যায়। এখানে পরিদর্শন শেষ করার পর বিমানবন্দর মেট্রো স্টেশন এর কাজের অগ্রগতি দেখতে গিয়েছেন তিনি। মাটির তলায় ইয়ার্ড, সাবওয়ে এবং যাত্রী সাচ্ছন্দের নানা দিক খতিয়ে দেখেছেন তিনি। তিনি কাজ দেখে সন্তোষ প্রকাশ করেছেন এবং নির্ধারিত লাইনের মধ্যে কাজ শেষ করার ব্যাপারে নির্দেশ দিয়েছেন বলে জানা গিয়েছে।

Advertisement
Advertisement
Advertisement

Related Articles

Back to top button