সৌন্দর্যজীবনযাপন

Home Made Serum: বলিরেখা, পিগমেন্টেশন, ব্ল্যাকহেডস্ থেকে মুক্তি পেতে বাড়িতেই বানিয়ে নিন এই সিরাম

Advertisement
Advertisement

বর্তমান যুগে দাড়িয়ে ত্বকের একাধিক সমস্যা এখন একটা গুরুত্বপূর্ণ বিষয় হয়ে উঠেছে। দূষণের কারণে বেশিরভাগ সময়ই ত্বকে একাধিক সমস্যা সৃষ্টি হতে থাকে। সোজা কথায় বলতে গেলে বয়সের আগেই বুড়িয়ে যায় ত্বক। আর এযুগে দাঁড়িয়ে ত্বকের ক্ষেত্রে বলিরেখা, পিগমেন্টেশন, ব্ল্যাকহেডসের সমস্যা অন্যতম। তবে ঘরোয়াভাবেই এই সমস্যার সমাধান সম্ভব।

Advertisement
Advertisement

সম্প্রতি সোশ্যাল মিডিয়ার পাতায় একটি ভিডিও ভাইরাল হতে দেখা গিয়েছে, যেখানে ঘরোয়াভাবেই একটি সিরাম তৈরীর পদ্ধতি দেখানো হয়েছে। ভিডিওতে প্রথমে একটি পাত্রে পরিমাণমতো অ্যালোভেরা জেল নিয়ে নেওয়া হয়েছে। পরে তার মধ্যে মিশিয়ে নেওয়া হয়েছে ভিটামিন-ই ক্যাপসুল। এরপর এই দুটি উপাদান ভালোভাবে মিশিয়ে নিয়ে একটি ঘন প্রলেপ বা ঘরোয়া সিরাম তৈরি করে সেটি ত্বকের উপর প্রয়োগ করতে দেখা গিয়েছে। ভিডিওতে উল্লেখ করা হয়েছে, এই প্রলেপ যদি বেশ কিছুদিন নিয়মিত নিজের ত্বকে প্রয়োগ করা যায় তবে তফাৎ চোখে পড়বে নিজেরই।

Advertisement

Advertisement
Advertisement

মুখ ভালো করে ধুয়ে নিয়ে এই প্রলেপ মুখে ভালো করে লাগিয়ে বেশ কিছুক্ষণ রেখে দিতে হবে। এরপর এই প্রলেপ লাগানোর কিছু সময় পার হলে নিজের ত্বকের উপযুক্ত ফেসওয়াশ দিয়ে মুখ ধুয়ে নিতে হবে ভালো করে। আর এতেই ত্বকের বলিরেখা, পিগমেন্টেশন, ব্ল্যাকহেডসের মতো দীর্ঘস্থায়ী সমস্যা দূর হয়, যার ঝলক রয়েছে ভিডিওতেই। উল্লেখ্য ত্বকের এই ধরনের সমস্যা দূর করতে একাধিক সিরাম ব্যবহার করে থাকেন অনেকেই। তবে ঘরোয়া পদ্ধতিতে বানানো এই সিরাম যদি ব্যবহার করা যায় তাহলে, দ্রুত মুক্তি মিলবে এই ধরনের সমস্যা থেকে।

Advertisement

Related Articles

Back to top button