জ্যোতিষ

Vastu Tips: তুলসী গাছের কাছে এই ধরনের গাছ লাগাবেন না, বড় বিপদ ঘনিয়ে আসবে

Advertisement
Advertisement

যেকোন গৃহস্থ ঘরে তুলসী গাছকে শুভ বলে মানা হয়। এই গাছকে মা লক্ষ্মী হিসেবেই পুজো করে থাকেন সকলে। ভগবান বিষ্ণুর প্রিয় তুলসী। নারায়ণ পুজো কখনোই তুলসী পাতা ছাড়া সম্পূর্ণ হয় না। বাড়িতে যদি তুলসী গাছ থাকে তাহলে বেশকয়েকটি নিয়ম আবশ্যিকভাবে মেনে চলা প্রয়োজন, অন্যথায় তা দুর্ভাগ্য বয়ে নিয়ে আসে পরিবারে। মনে করা হয়, তুলসী গাছ বাড়িতে থাকলে তারর ধারে কাছেও কয়েকটি গাছ একেবারেই লাগানো উচিৎ না।

Advertisement
Advertisement

১) ক্যাকটাস- তুলসী গাছের কাছে কখনোই ক্যাকটাস লাগানো উচিৎ নয়। রাহুর প্রতীক হিসেবে মানা হয় এই গাছকে। অতএব, মা লক্ষ্মীর কাছাকাছি কখনোই রাহুর অবস্থান সম্ভব নয়। যদি ভুলবশতও এই দুটি গাছ পাশাপাশি চলে আসে তাহলে, অশুভ শক্তির আগমন ঘটে গৃহস্থ ঘরে। উল্লেখ্য হিন্দু শাস্ত্র অনুযায়ী, শুধুমাত্র ক্যাকটাস নয় যেকোনো ধরনের কাঁটাযুক্ত গাছই তুলসী গাছের ধারে কাছেও রাখা যাবে না।

Advertisement

২) শমী গাছ- তুলসী গাছের কাছাকাছি শমী গাছ একেবারেই লাগানো উচিৎ নয়। তবে হিন্দু শাস্ত্র অনুযায়ী এমনটাই বিশ্বাস করা হয়, এই গাছ তুলসী গাছের থেকে অন্তত ৪-৫ ফুট দূরত্ব বজায় রেখে লাগানো উচিৎ।

Advertisement
Advertisement

৩) বড় ঘন কাণ্ডযুক্ত গাছ- কখনোই তুলসী গাছের আশেপাশে বড় কোন গাছ লাগানো উচিৎ নয়। কারণ এই ধরনের গাছ লাগালে তুলসী গাছের উপর ছায়া পড়ে, যা একেবারেই শুভ বলে মনে করা হয় না। কারণ ছায়ায় তুলসী গাছের বৃদ্ধি থেমে যায়। আর সেই কারণবশতই ঘন ডালপালা যুক্ত গাছ তুলসী গাছের কাছে একেবারেই লাগানো উচিৎ নয়।অ

Advertisement

Related Articles

Back to top button