নিউজদেশ

LPG Subsidy: প্রতি মাসে LPG গ্যাস সিলিন্ডারে দেওয়া হবে ২০০ টাকা ভর্তুকি, বড় সিদ্ধান্ত কেন্দ্রের

প্রধানমন্ত্রী উজ্জ্বলা যোজনার সুবিধা যারা পেয়ে থাকেন, তাঁরা এই সুবিধা পাবেন

Advertisement
Advertisement

কেন্দ্রীয় সরকারি কর্মচারীদের আবারও মহার্ঘ ভাতা বৃদ্ধি পাবে এই খবর নিয়ে সরগরম গোটা জাতীয় রাজনীতি। আর তার মধ্যেই আবার নতুন সুখবর শোনালো মোদি সরকার। এবার জানা গিয়েছে সিলিন্ডার পিছু ২০০ টাকা করে ভর্তুকি দেবে কেন্দ্র সরকার। বছরে মোট ১২ টি সিলিন্ডারে এই ভর্তুকি দেওয়া হবে। হঠাৎ করে কেন্দ্রীয় সরকারের এই জোড়া চমক মুখে হাসি ফুটিয়েছে মধ্যবিত্ত মানুষদের।

Advertisement
Advertisement

জানা গিয়েছে, প্রধানমন্ত্রী উজ্জ্বলা যোজনার সুবিধা যারা পেয়ে থাকেন তারা বছরে মোট ১২ টি সিলিন্ডারে ২০০ টাকা করে ভর্তুকি পাবেন। বলা যেতে পারে দেশের প্রায় সমস্ত এলপিজি গ্রাহকদের এলপিজিতে ভর্তুকি আরও এক বছর সম্প্রসারিত করল কেন্দ্র। এই প্রসঙ্গে কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচার দপ্তরের মন্ত্রী অনুরাগ থাকুন জানিয়েছেন যে সরকার প্রতি সিলিন্ডারে আরো এক বছরের জন্য ২০০ টাকা করে ভর্তুকি দেবে। এতে উজ্জ্বলা যোজনায় থাকা প্রায় ১.৬ কোটি পরিবার উপকৃত হবেন।

Advertisement

কেন্দ্রীয় সরকারের এই ঘোষণার পর অবশ্যই স্বস্তি পাবেন মধ্যবিত্তরা। আসলে প্রধানমন্ত্রী উজ্জ্বলা যোজনায় ২০০ টাকা করে ভর্তুকি দেওয়ার কথা থাকলেও কতদিন তা চলবে সেই নিয়ে চিন্তায় ছিলেন সাধারণ মানুষ। এবার আগামী এক বছর এই সময়সীমা বৃদ্ধি পাওয়ায় চিন্তা দূর হয়েছে অনেকের। কেন্দ্রীয় সরকারের এমন পদক্ষেপে সাধুবাদ দিচ্ছে সাধারণ মানুষ।

Advertisement
Advertisement
Advertisement

Related Articles

Back to top button