ব্যবসা-বানিজ্য ও অর্থনীতি

Aadhaar Card এর মাধ্যমেই করুন ব্যাঙ্কের সব কাজ, যেতে হবে না শাখাতেও, জানুন কিভাবে

এই পদ্ধতিতে যদি আপনি আধার কার্ডের মাধ্যমে ব্যাংকের সমস্ত কাজ করে ফেলেন তাহলে আপনাকে কোন সমস্যার মধ্যেই পড়তে হবে না

Advertisement
Advertisement

ভারতে এখন সকল সরকারি ও বেসরকারি কাজেই আধার কার্ডের প্রয়োজন হয়। শুধু তাই নয়, এখন অনেক গুরুত্বপূর্ণ নথির সঙ্গেও আধার কার্ড লিঙ্ক করা বাধ্যতামূলক হয়ে পড়েছে। প্রকৃতপক্ষে এই সব প্রয়োজনীয় করা হয়েছে, যাতে প্রতারণা এড়ানো যায়।

Advertisement
Advertisement

এছাড়াও, ব্যাঙ্ক অ্যাকাউন্ট আধার লিঙ্ক এর কারণে, এখন আমরা কেবলমাত্র আধার নম্বরের মাধ্যমে আমাদের ব্যাঙ্ক ব্যালেন্স সহজেই বজায় রাখতে পারি এবং আমাদের ব্যাংক অ্যাকাউন্টের সমস্ত তথ্যও পেতে পারি।

Advertisement

এভাবে ব্যাঙ্ক অ্যাকাউন্ট ব্যালেন্স চেক করুন

Advertisement
Advertisement

যদি আপনাকে আধার কার্ডের মাধ্যমে ব্যাঙ্ক ব্যালেন্স চেক করতে হয় এবং আপনার ইন্টারনেট ধীর গতিতে চলছে, তাহলে আপনি আধারের মাধ্যমে আপনার ব্যাঙ্ক অ্যাকাউন্টের ব্যালেন্স চেক করতে পারেন। ব্যালেন্স চেক করতে, প্রথমে আপনার নিবন্ধিত মোবাইল নম্বর থেকে *99*99*1# কল করুন। এর পরে আপনাকে ১২ সংখ্যার আধার নম্বর লিখতে বলা হবে। তবে হ্যা, এসব কাজ করার আগে অবশ্যই দেখে নেবেন আপনার ব্যাংক একাউন্টের এর সাথে আপনার আধার নম্বর লিঙ্ক করা রয়েছে কিনা।

এর পরে, এই নম্বরটি যাচাই করতে, আধার নম্বরটি আবার লিখতে হবে। এর পরে UIDAI আপনাকে একটি বার্তা পাঠাবে যাতে আপনি সহজেই ব্যাঙ্ক ব্যালেন্স চেক করতে পারেন। আধারের মাধ্যমে, আপনি গুরুত্বপূর্ণ কাজও করতে পারেন যেমন সরকারী ভর্তুকি, প্যান কার্ডের জন্য আবেদন করা ইত্যাদি।

Advertisement

Related Articles

Back to top button