খেলাক্রিকেট

ICC WTC Final 2023: ক্যারিয়ার ধ্বংস হয়ে যাওয়া ব্যাটসম্যানই এখন ভারতের ভরসা, খেলবেন WTC-র ফাইনাল

শ্রেয়াস আইয়ারের স্থানে ভারতীয় দলে জায়গা পেতে চলেছেন এক সময়কার ধারাবাহিক ক্রিকেটার হনুমা বিহারী!

Advertisement
Advertisement

ভাগ্যদেবী হয়তো এমন ভাবেই লিখেছিলেন ভারতীয় তারকা ব্যাটসম্যান হনুমান বিহারীর ভাগ্য। তাইতো ক্যারিয়ারের সমাপ্তি লগ্নে এসেও জাতীয় দলে ফের ডাক পেতে চলেছেন ভারতের এই প্রথম সারির ব্যাটসম্যান। এক সময় আন্তর্জাতিক ক্রিকেটে যার ক্যারিয়ার শেষ হয়েছে পরে মনে করা হয়েছিল আজ সেই ক্রিকেটারকে সামনে রেখে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল জেতার পরিকল্পনা করছে টিম ইন্ডিয়া।

Advertisement
Advertisement

শুনে নিশ্চয়ই আপনি অবাক হয়েছেন? তবে আমরা আপনাদের জানিয়ে রাখি, এমনই ঘটতে চলেছে আসন্ন বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল ম্যাচে। ক্রিকেট বিশেষজ্ঞরা মনে করছেন, মিডিল অর্ডারে হনুমা বিহারীকে নিয়ে শক্তিশালী দল গঠন করে অস্ট্রেলিয়ার বিপক্ষে বিশ্বজয়ের লড়াইয়ে নামবে টিম ইন্ডিয়া। উল্লেখ্য, চলতি বছরের ৭ জুন থেকে ১১ জুন লন্ডনের ওভাল মাঠে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল খেলার কথা বিরাট কোহলিদের।

Advertisement

তবে বেশ কিছুদিন আগে এই দলে হনুমা বিহারীর নাম কল্পনা করতেন না ভারতের টিম নির্বাচকরা। কারণ সেই সময় ধারাবাহিক পারফর্মার শ্রেয়াস আইয়ার মিডিল অর্ডারে নিয়মিত রান সংগ্রহ করছিলেন। ফলে তাকে নিয়েই দল গঠনের পরিকল্পনা সেরে ফেলে ভারতীয় ক্রিকেট বোর্ড। তবে আন্তর্জাতিক ক্রিকেট খেলতে গিয়ে শ্রেয়াস আইয়ারের পিঠে চোট লাগার জন্য বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল থেকে ছিটকে গেছেন তিনি।

Advertisement
Advertisement

ফলে তার স্থানে ভারতীয় দলে জায়গা পেতে চলেছেন এক সময়কার ধারাবাহিক ক্রিকেটার হনুমা বিহারী। ভারতীয় ক্রিকেট বোর্ডের তরফ থেকে জানানো হয়েছে, খুব শীঘ্রই শ্রেয়াস আইয়ারের পিঠে গুরুতর অস্ত্রোপচার করা হবে। যার জন্য তাকে বেশ কয়েক মাস আন্তর্জাতিক ক্রিকেটের বাইরে থাকতে হবে। এমন অবস্থায় ভারতীয় দলে পঞ্চম ব্যাটিং বিকল্প তথা একজন অলরাউন্ডার হিসেবে অন্তর্ভুক্ত হতে পারেন হনুমান বিহারী বলে মনে করছেন ক্রিকেট বিশেষজ্ঞরা।

Advertisement

Related Articles

Back to top button