নিউজরাজ্য

New Vande Bharat in WB: এপ্রিলে বাংলায় চালু হবে আরেকটি বন্দে ভারত ট্রেন, কোন রুটে চলবে?

আপাতত পশ্চিমবঙ্গে একটি বন্দে ভারত এক্সপ্রেস চলে

Advertisement
Advertisement

ভারতে ট্রেন পরিষেবা ব্যাপকভাবে ব্যবহার করা হয়। দূরে কোথাও যাওয়ার জন্য মোটামুটি সাধ্যের মধ্যে খরচে কম সময়ে পৌঁছে যাওয়া যায় এক্সপ্রেস ট্রেনের মাধ্যমে। ভারতীয় রেল বর্তমানে দেশবাসীর কথা মাথায় রেখে বিভিন্ন ধরনের নতুন নতুন অত্যাধুনিক প্রযুক্তি আনছে। আর তার উদাহরণ হল গোটা ভারতে বন্দে ভারত ট্রেনের রুট চালু করা। বাংলাও পেয়েছে বেশ কয়েকটি সুপার স্পেশাল বন্দে ভারত। আবারও আরেকটি বন্দে ভারত ট্রেন পাচ্ছে বাংলা। কোন রুটে চলবে সেই ট্রেন? জানতে এই প্রতিবেদনটি সম্পূর্ণ পড়ুন।

Advertisement
Advertisement

১৭ মার্চ জারি করা উত্তর-পূর্ব সীমান্ত রেলের এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, এপ্রিলের দ্বিতীয় সপ্তাহেই নিউ জলপাইগুড়ি থেকে গুয়াহাটি রুটে বন্দে ভারতের যাত্রার সূচনা করা হবে। এই বিজ্ঞপ্তি সাক্ষর করেছেন উত্তর-পূর্ব সীমান্ত রেলের চিফ মেকানিকাল ইঞ্জিনিয়ার জ্যোতিন্দ্র দিগি। তবে এই ট্রেনের প্রথম যাত্রা নিউ জলপাইগুড়ি না গুয়াহাটি কোথা থেকে হবে, সেই নিয়ে তথ্য নেই।

Advertisement

আপাতত পশ্চিমবঙ্গে একটি বন্দে ভারত এক্সপ্রেস চলে। হাওড়া থেকে নিউ জলপাইগুড়ির মধ্যে সেই ট্রেন চলাচল করে। সপ্তাহে ছ’দিন (বুধবার বাদে) ভোর ৫ টা ৫৫ মিনিটে হাওড়া থেকে ছাড়ে। নিউ জলপাইগুড়িতে পৌঁছায় দুপুর ১ টা ২৫ মিনিটে। আবার ফিরতি পথে দুপুর ৩ টে ৫ মিনিটে নিউ জলপাইগুড়ি থেকে ছাড়ে বন্দে ভারত এক্সপ্রেস। যা হাওড়ায় পৌঁছায় রাত ১০ টা ৩৫ মিনিটে।

Advertisement
Advertisement
Advertisement

Related Articles

Back to top button