খেলাক্রিকেট

IND Vs AUS: রোহিতের অধিনায়কত্ব নিয়ে ক্ষুব্ধ সুনীল গাভাস্কর, বললেন এই অপ্রিয় সত্য কথা

ইন্দোরে অনুষ্ঠিত হওয়া সিরিজের দ্বিতীয় টেস্টে ভারতের পারফরমেন্স পুরোপুরিভাবে ব্যর্থ।

Advertisement
Advertisement

অস্ট্রেলিয়ার বিপক্ষে চলমানরত বর্ডার-গাভাস্কার ট্রফির তৃতীয় টেস্ট ম্যাচে বর্তমানে ভারতের নাজেহাল অবস্থা। শক্তিশালী অস্ট্রেলিয়াকে ম্যাচ জিততে হলে এক ইনিংসে করতে হবে মাত্র ৭৫ রান। ভারতীয় দলের যখন এই পরিস্থিতি তখন অধিনায়ক রোহিত শর্মাকে নিয়ে বেফাস মন্তব্য করে ফেললেন ভারতের প্রাক্তন ক্রিকেটার সুনীল গাভাস্কার। বিষয়টি নিয়ে রীতিমতো শোরগোল শুরু হয়েছে ক্রিকেটপ্রেমীদের মধ্যে। আসলে এদিন অস্ট্রেলিয়ার বিপক্ষে ভারতীয় অধিনায়কের ম্যাচ পরিচালনার নীতি দেখে ক্ষুদ্ধ হয়েছেন সুনীল গাভাস্কার।

Advertisement
Advertisement

এরপর সংবাদ মাধ্যমে এসে নিজের ক্ষোভ উগড়ে দেন ভারতের এই প্রাক্তন কিংবদন্তি। তিনি এদিন বলেন, শুধুমাত্র রোহিত শর্মার ভুলনীতির কারণে ভারত আজ পরাজয়ের পথে দাঁড়িয়ে রয়েছে। যেখানে রোহিত শর্মা নিজেই জানেন, রবিচন্দ্রন অশ্বিন ভারতের ম্যাচজয়ী বোলার। তবে কেন তিনি তাকে আক্রমণে আনতে এত বিলম্ব করলেন? রোহিতের ভুল নীতির কারণে পিটার হ্যান্ডসকম্ব এবং ক্যামেরন গ্রিন 40 রানের একটি গুরুত্বপূর্ণ জুটি গড়তে সক্ষম হন। যার কারণে ভারতের বিরুদ্ধে প্রথম ইনিংসে 88 রানে লিড নেয় শক্তিশালী অস্ট্রেলিয়া। যদি তারকা বোলার রবিচন্দ্রন অশ্বিনকে তিনি বোলিং অ্যাটাকে আনতেন তবে খুব শীঘ্রই এই জুটি ভেঙ্গে অস্ট্রেলিয়াকে আটকাতে সক্ষম হতে তিনি।

Advertisement

আপনাদের জানিয়ে রাখি, ইন্দোরে অনুষ্ঠিত হওয়া সিরিজের দ্বিতীয় টেস্টে ভারতের পারফরমেন্স পুরোপুরিভাবে ব্যর্থ। প্রথম ইনিংসে সবকটি উইকেট হারিয়ে মাত্র 109 রান সংগ্রহের পাশাপাশি ম্যাচের দ্বিতীয় ইনিংসেও সবকটি উইকেট হারিয়ে মাত্র 163 রান সংগ্রহ করে টিম ইন্ডিয়া। ফলশ্রুতিতে অস্ট্রেলিয়ার সামনে ম্যাচ জয়ের জন্য এখন প্রয়োজন মাত্র 75 রান। আর এই ম্যাচেই রোহিত শর্মার দায়িত্বহীনতাই ভরাডুবি ঘটিয়েছে টিম ইন্ডিয়াকে। এদিকে আজ চলতি সিরিজে প্রথম পয়েন্ট অর্জনের লড়াইয়ে ভারতের বিপক্ষে মাঠে নামবে অস্ট্রেলিয়া।

Advertisement
Advertisement
Advertisement

Related Articles

Back to top button