জ্যোতিষ

Tulsi Plant For Money: তুলসী গাছ এভাবে পুজো করুন, ঘরে আসবে প্রচুর অর্থ

Advertisement
Advertisement

যেকোন গৃহস্থ ঘরে তুলসী গাছকে শুভ বলে মানা হয়। এই গাছকে মা লক্ষ্মী হিসেবেই পুজো করে থাকেন সকলে। ভগবান বিষ্ণুর প্রিয় তুলসী। নারায়ণ পুজো কখনোই তুলসী পাতা ছাড়া সম্পূর্ণ হয় না। বাড়িতে যদি তুলসী গাছ থাকে তাহলে বেশকয়েকটি নিয়ম আবশ্যিকভাবে মেনে চলা প্রয়োজন, অন্যথায় তা দুর্ভাগ্য বয়ে নিয়ে আসে পরিবারে। তুলসী গাছ সম্পর্কে ভোপালের জ্যোতিষী এবং বাস্তু পরামর্শক পণ্ডিত হিতেন্দ্র কুমার শর্মা কিছু তথ্য দিয়েছিলেন।

Advertisement
Advertisement

১) কখনোই অন্ধকারে তুলসী গাছ রাখতে নেই। সন্ধ্যা হলেই একটি প্রদীপ জ্বালিয়ে দিতে হয়, ঘি দিয়ে প্রদীপ জ্বালালে ভালো ফল পাওয়া যায়। অন্যথায় ঘনিয়ে আসতে পারে অমঙ্গল।

Advertisement

৩) প্রতি বৃহস্পতিবার যদি চান করে উঠে কাঁচা দুধ ছিটিয়ে তুলসী পুজো করা যায় তাহলে, ঘরে সৌভাগ্য বিরাজ করে।

Advertisement
Advertisement

৪) দক্ষিণ-পূর্ব দিক করে কখনোই তুলসী গাছ লাগানো শুভ হয়না। কারণ এটি অগ্নির দিশা বলে মানা হয়।

৫) হিন্দু শাস্ত্র অনুযায়ী, গঙ্গাজলকে পবিত্র বলে মানা হয়। যদি গঙ্গা জলে তুলসী মিশিয়ে বাড়ির উত্তর দিকে রাখা হয় এবং প্রতিদিন সকাল-সন্ধ্যা গোটা গৃহস্থ বাড়িতে ছিটিয়ে দেওয়া হয় তাহলে, সেই গৃহস্থঘরে সৌভাগ্য বিরাজ করে। মেটে সমস্ত সমস্যাও। যে তুলসী পাতা দিয়ে গঙ্গাজল ছেটানো হয় সেটি যেন কখনোই পায়ের নীচে না আসে, তা সতর্কভাবে খেয়াল রাখতে হবে।

৬) তুলসী পুজো গৃহস্থ ঘরের সমস্ত নেতিবাচক শক্তিকে দূর করে সৌভাগ্য বয়ে নিয়ে আসে। পাশাপাশি উন্নতি ঘটে বাড়ির অর্থনৈতিক অবস্থারও।

Advertisement

Related Articles

Back to top button