ব্যবসা-বানিজ্য ও অর্থনীতি

Gold Price Today: টানা দুদিন দাম বাড়লো সোনার, এক ধাক্কায় ছাড়িয়ে গেল ৫৭ হাজারের গণ্ডি

সোনা এবং রুপোর দাম আজ শক্তিশালী ভাবে বৃদ্ধি পেয়েছে

Advertisement
Advertisement

ভারতের বাজারে বিনিয়োগের কথা উঠলেই সবার আগে মাথায় আসে সোনা এবং রুপোতে বিনিয়োগের কথা। সবদিক থেকে খতিয়ে দেখলে অনেকেই কিন্তু সোনা এবং রুপোতে বিনিয়োগ করেন। সাধারণত এই দুটি ধাতু কাউকে ক্ষতির মুখে ফেলে দেয় না। কিন্তু এবারে অনেকেই কিন্তু সোনা এবং রুপোর বিনিয়োগ থেকে কিছুটা হলেও সরে আসতে চাইছেন। প্রত্যেকদিন সোনা এবং রুপোর দাম বদলে যায় এবং কখনো কখনো দাম অনেকটা বেশি পরিবর্তিত হয়ে যায়। সেই কারণে সোনা রুপোর দাম সব সময় জেনে রাখা উচিত। আজ মঙ্গলবার ৭ ফেব্রুয়ারি কলকাতায় সোনা এবং রুপোর দাম দু’রকমভাবে এগিয়েছে। সোনার দাম কিছুটা হলেও উর্ধ্বমুখী আজ। তবে রুপোর দাম রয়েছে মোটামুটি একই জায়গায়। চলুন দুটি দামের মধ্যে কিছুটা তুলনামূলক আলোচনা করে ফেলা যাক।

Advertisement
Advertisement

মঙ্গলবার ৭ ফেব্রুয়ারি আবারও বেশ কিছুটা উপরের দিকে সোনার দাম। আজ মাল্টি কমোডিটি এক্সচেঞ্জে সোনার দাম ৫৭ হাজার টাকা ছাড়িয়েছে। বর্তমানে ১০ গ্রাম সোনার দাম হয়েছে ৫৭১২৬ টাকা। নিম্ন স্তরে ৫৬ হাজার ৯৯৪ টাকা থেকে উপরের স্তরে প্রতি ১০ গ্রামে ৫৭১৩৪ টাকা পর্যন্ত দাম উঠেছে সোনার। বলতে গেলে এই দাম কিন্তু এপ্রিল ফিউচারের জন্য লাগু হয়েছে।

Advertisement

একইভাবে কিছুটা দাম বেড়েছে রুপোর। খুব একটা দাম কিন্তু বাড়েনি। মাল্টি কমোডিটি এক্সচেঞ্জ এর উপর ২০০ টাকা বৃদ্ধি দেখা যাচ্ছে। এটি প্রতি কেজিতে ০.৩০ সতাংশ বৃদ্ধি পেয়ে ৬৭৬৫০ টাকা হয়েছে। রুপোর লেনদেন শুরু হয়েছিল আজ ৬৭ হাজার ৩৯৯ টাকায়। আজ রুপোর দাম কেজিতে ৬৭৫৯৯ টাকা পর্যন্ত পৌঁছেছে।

Advertisement
Advertisement
Advertisement

Related Articles

Back to top button