নিউজরাজ্য

বড়দিনে রাজ্যে কমলো শীতের আমেজ, এ বছর কি শীতের ইনিংস এখানেই শেষ?

শীত কি আবার ফিরে আসবে নাকি নয়, কি জানাচ্ছে আলিপুর আবহাওয়া দপ্তর?

Advertisement
Advertisement

ডিসেম্বরের শেষে রাজ্যে উধাও হয়ে গেল শীতের আমেজ। বড়দিনের দিনে স্বাভাবিকের থেকে অনেকটাই বেশি ছিল দিনের তাপমাত্রা। অন্যদিকে সোমবার পারদ আরো উর্ধ্বমুখী হয়েছে বলে আবহাওয়া দপ্তর সূত্রে খবর। জানা যাচ্ছে আগামী কয়েকদিনের মধ্যে তাপমাত্রা আরও বাড়বে। ফলে বছরের শেষের দিকে সেভাবে ঠান্ডা উপভোগ করা যাবে না বলেই মনে করছে আলিপুর আবহাওয়া দপ্তর।

Advertisement
Advertisement

একই সাথে আলিপুর আবহাওয়া দপ্তর সূত্রে জানানো হয়েছে, এই সপ্তাহের শেষের দিকে অথবা জানুয়ারি মাসের প্রথম সপ্তাহে আবারো রাজ্যে ফিরে আসতে পারে ঠান্ডার আমেজ। রবিবার বড়দিনের দিন কলকাতায় তাপমাত্রা ছিল ১৭.২ ডিগ্রী সেন্টিগ্রেড। সোমবার এই তাপমাত্রা আরও তিন ডিগ্রি বেড়ে হয়েছে ২০ ডিগ্রি সেন্টিগ্রেড, যা স্বাভাবিকের তুলনায় ৬ ডিগ্রি বেশি। আগামী কয়েক দিনে এক থেকে দুই ডিগ্রি পর্যন্ত তাপমাত্রা বাড়তে পারে। তারপর ২° থেকে ৪° পর্যন্ত তাপমাত্রা কমতে পারে।

Advertisement

সোমবার কলকাতা সহ সারা রাজ্যে আকাশ মেঘমুক্ত থাকবে বলে জানানো হয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর সূত্রে। তবে গাঙ্গেয় পশ্চিমবঙ্গে আগামী কয়েক দিন সকালের দিকে হালকা থেকে মাঝারি কুয়াশা থাকবে বলে জানানো হয়েছে। রাতে তাপমাত্রা এক থেকে দুই ডিগ্রি পর্যন্ত বাড়তে পারে তবে তারপর ২ থেকে ৪ ডিগ্রী পর্যন্ত তাপমাত্রা কমবে। সোমবার রাজ্যের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ২৮.৭ ডিগ্রী সেলসিয়াস যা স্বাভাবিকের তুলনায় ২ ডিগ্রি বেশি। অন্যদিকে সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২০.৩ ডিগ্রী সেলসিয়া যা স্বাভাবিকের তুলনায় ৬ ডিগ্রি বেশি।

Advertisement
Advertisement
Advertisement

Related Articles

Back to top button