নিউজরাজ্য

Bengal Weather on Christmas: সৃষ্টি হয়েছে গভীর নিম্নচাপ, কেমন থাকবে বড়দিনের আবহাওয়া? জেনে নিন হাওয়া অফিস আপডেট

আগামীকাল রবিবার ২৫ শে ডিসেম্বর বড়দিনের দিনে বাড়বে তাপমাত্রা

Advertisement
Advertisement

বছর প্রায় শেষ হতে চললেও হাড় কাঁপানো শীত এখনও অধরা বঙ্গের বুকে। ভোরের দিকে তাপমাত্রার পারদ নিচে নামলেও বেলা বাড়লে সূর্যের প্রকোপে শীতের আমেজ আর অনুভূত হচ্ছে না। তবে এই বড়দিনের সময় রাজ্যের আবহওয়া নিয়ে বড় আপডেট দিয়েছে হাওয়া অফিস। তারা জানিয়েছে যে সপ্তাহান্তে হাওয়া বদল হবে রাজ্যে। আজ শনিবার বিপরীত ঘূর্ণাবর্ত তৈরি হবে বঙ্গোপসাগরে। যার ফলে জলীয় বাষ্প ঢুকবে দক্ষিণবঙ্গে। আর জলীয় বাষ্পের প্রভাবে স্বাভাবিকভাবেই আবহাওয়া পরিবর্তন হবে বড়দিনের দিনে।

Advertisement
Advertisement

জানা গিয়েছে, আগামীকাল রবিবার ২৫ শে ডিসেম্বর বড়দিনের দিনে বাড়বে তাপমাত্রা। কমবে শীতের প্রকোপ। স্বাভাবিকের ওপরে দিন ও রাতের তাপমাত্রা থাকবে। কার্যত উষ্ণ বড়দিন কাটবে চলতি বছরে। শনিবার থেকে সোমবারের মধ্যে ৩-৪ ডিগ্রি তাপমাত্রা বাড়তে পারে বলে অনুমান হাওয়া অফিসের। অন্যদিকে নিম্নচাপের প্রভাবে ভারী বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে তামিলনাড়ু উপকূলে। এমনকি এইজন্য মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে। কিন্তু নিম্নচাপের কোনো প্রভাব পড়বে না বাংলার বুকে।

Advertisement

তবে আগামী ২৪ ঘন্টায় ঘন কুয়াশা দেখা যাবে উত্তরবঙ্গের মালদহ ও দুই দিনাজপুরে। হালকা মাঝারি কুয়াশা থাকবে উত্তরবঙ্গের অন্যান্য জেলাতেও। উত্তুরে হাওয়া থমকে যাবে এবং সেইজন্য শীতের আমেজ কমে যাবে রাজ্যে। অন্যদিকে, কুয়াশার দাপট আগামী কয়েকদিন দিল্লি, পঞ্জাব, হরিয়ানা, চন্ডিগড়, উত্তরপ্রদেশে দেখা যাবে। শৈত্যপ্রবাহ চলবে পঞ্জাব, হরিয়ানা, চন্ডিগড়ে আগামী সোমবার পর্যন্ত। শীতল দিনের পূর্বাভাস রয়েছে পঞ্জাব, হরিয়ানা ও উত্তরপ্রদেশের কিছু অংশের জন্য।

Advertisement
Advertisement
Advertisement

Related Articles

Back to top button