নিউজরাজ্য

সামান্য বৃদ্ধি পেল কলকাতার তাপমাত্রা, বড় দিনের আগে তিলোত্তমার আবহাওয়া কেমন থাকবে?

গত কয়েকদিনে কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা নেমে গিয়েছিল ১৩ ডিগ্রি সেলসিয়াসে

Advertisement
Advertisement

গত কয়েকদিনের কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা নেমে গিয়েছিল ১৩ ডিগ্রি সেলসিয়াসের ঘরে। তবে রবিবার আবারও কিছুটা ঊর্ধ্বমুখী হয়েছে তাপমাত্রা। কিছুটা হলেও শহরে সর্বনিম্ন তাপমাত্রা বেড়েছে। আগামী পাঁচ দিন আবহাওয়ার বিশেষ পরিবর্তনের ইঙ্গিত দেয়নি হাওয়া অফিস তবে আগামী ৪৮ ঘন্টা অর্থাৎ ২১ ডিসেম্বর বুধবার পর্যন্ত দক্ষিণবঙ্গের সর্বত্র আবহাওয়া শুষ্ক থাকবে। আগামী ৩ থেকে ৪ দিন গাঙ্গেয় পশ্চিমবঙ্গের জেলাগুলিতে রাতের তাপমাত্রা সেরকম কোন পরিবর্তন হবে না।

Advertisement
Advertisement

এই সপ্তাহে কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৩ ডিগ্রী সেলসিয়াসের ঘরে। হয়তো এর থেকে আর বেশি নামবে না তাপমাত্রা। আর এম সি ওয়েবসাইট অনুযায়ী ২২ ডিসেম্বর পর্যন্ত শহরের সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৫ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। এরপর ২৩ ডিসেম্বর থেকে সামান্য বাড়তে পারে তাপমাত্রা। ২৫ ডিসেম্বর বড়দিন কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ১৭ ডিগ্রী সেলসিয়াস। অর্থাৎ আগামী পাঁচ দিন ভোরের দিকে হালকা কুয়াশা থাকবে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে। তবে পশ্চিম দিকে জেলাগুলিতে তাপমাত্রা অনেকটা কম থাকবে কলকাতার তুলনায়। অপরদিকে ২১ ডিসেম্বর পর্যন্ত দার্জিলিং এবং কালিংপঙ্গের কোন কোন জায়গায় হালকা বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। এছাড়া বাকি জেলাগুলির আবহাওয়া শুকনো থাকবে বলে জানিয়েছে হাওয়া অফিস।

Advertisement

রবিবার কলকাতা এবং তার পার্শ্ববর্তী অঞ্চলে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৪.৭ ডিগ্রি সেলসিয়াস। সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৬ ডিগ্রি সেলসিয়াস যা স্বাভাবিকের থেকে এক ডিগ্রি কম। বাতাসে আপেক্ষিক আদ্রতার পরিমাণ ছিল ৯৪%। সোমবার কলকাতা এবং তার পার্শ্ববর্তী অঞ্চলে দিনের আকাশ প্রধানত পরিষ্কার এবং রৌদ্রজ্জ্বল ছিল। শহরে আজ সর্বোচ্চ এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে যথাক্রমে ২৬ ডিগ্রি এবং ১৫ ডিগ্রী সেলসিয়াসের আশেপাশে। ৪৮ ঘণ্টার ব্যবধানে কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা সাড়ে তিন ডিগ্রির বেশি চড়বে।

Advertisement
Advertisement
Advertisement

Related Articles

Back to top button