টেক বার্তা

Baaz Bikes: মাত্র ৩৫ হাজার টাকায় কিনে ফেলুন নতুন ইলেকট্রিক স্কুটার, পাবেন দারুন ফিচার

এই স্কুটারটি এখন ভারতের বাজারের সবথেকে সস্তা স্কুটার হয়ে উঠেছে

Advertisement
Advertisement

এই মুহূর্তে ভারত হয়ে উঠেছে ইলেকট্রিক গাড়ির মার্কেটের সবথেকে বড় একটি জায়গা। এই মুহূর্তে ভারতের একাধিক শহরে ইলেকট্রিক গাড়ির প্রতি মানুষের আগ্রহ বাড়ছে। বর্তমানে ভারতে একাধিক বাইক ও গাড়ির ব্রান্ড তাদের ইলেকট্রিক গাড়ি ও বাইক এবং স্কুটি বাজারে আনতে শুরু করেছে। এই তালিকায় যেমন আছে হিরোর মত বড়ো কিছু কোম্পানি, তেমনি কিন্তু রয়েছে Ather এর মত কিছু স্টার্ট আপ কোম্পানি, যারা নতুন নতুন মার্কেটে নিজেদের বাইক আনছে ভারতের মার্কেটে। তবে এবারে এই তালিকায় নতুন সংযোজন হয়েছে Baaz Bikes নামের একটি কোম্পানি।

Advertisement
Advertisement

সম্প্রতি Baaz Bikes কোম্পানিটি তাদের প্রথম ইলেকট্রিক স্কুটার লঞ্চ করেছে। এমন পরিস্থিতিতে আপনি যদি একটি ইলেকট্রিক স্কুটার কেনার কথা ভেবে থাকেন, তাহলে আপনার জন্য সম্প্রতি এই কোম্পানিটি নিয়ে এসেছে একটি নতুন ইলেকট্রিক স্কুটার, যেটি মার্কেটকে একেবারে পাল্টে দিতে পারে। এই স্কুটারে আপনি যেমন পাবেন অত্যাধুনিক কিছু ফিচার তার সঙ্গেই দামের দিক থেকেও এই স্কুটার বেশ সস্তা বলা চলে। তাই যদি আপনার বাজেট টাইট থাকে, তাহলে আপনার জন্য এই বাইকটি হতে চলেছে একেবারে পারফেক্ট। চলুন এই ব্যাপারে আরো বিস্তারিত জেনে নেওয়া যাক।

Advertisement

BAAZ বাইক ইলেকট্রিক স্কুটারের বৈশিষ্ট্য

Advertisement
Advertisement

এর দৈর্ঘ্য ১,৬২৪ মিমি, প্রস্থ ৬৮০ মিমি এবং উচ্চতা ১,০৫২ মিমি। তবে, সবথেকে বড় বিষয়টি হলো, এই স্কুটার চালানোর জন্য কোনো রেজিস্ট্রেশনের প্রয়োজন নেই। এর সর্বোচ্চ গতিবেগ ঘণ্টায় ২৫ কিলোমিটার পর্যন্ত সীমাবদ্ধ করা হয়েছে। ই-স্কুটারটিতে ডুয়াল ফর্ক হাইড্রোলিক সাসপেনশন সেটআপ এবং পিছনে ডুয়াল শক অ্যাবজর্বার রয়েছে। ফাইন্ড মাই স্কুটার বাটনের মাধ্যমে স্কুটারটি পার্কিং লটে আপনি খুঁজেও পেতে পারবেন সহজে। এই স্কুটারটির সবচেয়ে বড় বৈশিষ্ট্য হল আপনি এটিকে যেকোনো আবহাওয়ায় সহজেই চালাতে পারবেন এবং এর ব্যাটারি রিচার্জও করতে পারবেন। তবে এত ফিচার থাকলেও, এই ইলেকট্রিক স্কুটারটি কিন্তু দামের দিক থেকে বেশ সস্তা। আপনাদের জানিয়ে রাখি, এই ইলেকট্রিক স্কুটারের দাম মাত্র ৩৫ হাজার টাকা।

Advertisement

Related Articles

Back to top button