ব্যবসা-বানিজ্য ও অর্থনীতি

স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া থেকে এবার দারুণ সুবিধা পেয়ে যাবেন কৃষকরা, জানুন কিভাবে গ্রহণ করবেন এই সুবিধা

ভারতের কৃষকদের জন্য নানা রকমের ভালো ভালো প্রকল্প নিয়ে হাজির হয়েছে স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া

Advertisement
Advertisement

দেশের কৃষকদের জন্য স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া একটি বিশাল বড় ঘোষণা নিয়ে হাজির হয়েছে। সরকারি ব্যাংক স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া কৃষকের একটি বিশেষ উপহার দিতে চলেছে যার আওতায় কৃষকরা আর্থিক সহায়তা থেকে শুরু করে বিশেষ কিছু সুবিধা পেয়ে যাবেন। আপনি যদি একজন কৃষক হন তবে এটি আপনার জন্য হতে চলেছে একটি দুর্দান্ত সুযোগ এবং এতে কৃষকের আয় যেমন দ্বিগুণ হবে তেমনি অনেক বিশেষ সুবিধা পাবেন কৃষকরা।

Advertisement
Advertisement

স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া টুইট করে লিখেছে, এসবিআই বহু বছর ধরে কৃষকদের তাদের কৃষি সংক্রান্ত সমস্ত ধরনের চাহিদা মিটিয়ে এসেছে। পাশাপাশি কৃষকদের আয় বাড়াতে আর্থিকভাবে সহায়তা করেছে স্টেট ব্যাংক অফ ইন্ডিয়া। তবে এবারে তারা একটি ভিডিও প্রকাশ করেছে যাতে লেখা আছে, কিভাবে কৃষকরা খুব সহজেই কিষান ক্রেডিট কার্ডের পরিষেবা পেয়ে যাবেন। এছাড়াও একটি ট্রাক্টর ঋণ কিভাবে কৃষকরা সহজে পেতে পারেন ভারতীয় স্টেট ব্যাংকের মাধ্যমে সেটাও এই ভিডিওতে বলা রয়েছে। অর্থাৎ বলতে গেলে ভারতের যেকোন কৃষকের কৃষি সংক্রান্ত সমস্ত সমস্যার সমাধান এবারে হয়ে যাবে স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া থেকেই।

Advertisement

কিষাণ ক্রেডিট কার্ড এর উপর কৃষকরা পাঁচ বছর পর্যন্ত তিন লক্ষ টাকার শর্ট টার্ম লোন পেয়ে যাবেন। তার পাশাপাশি কিষাণ ক্রেডিট কার্ড গ্রহণ করলে সরকার সরাসরি সাবসিডি দেবে যা আপনি আপনার কৃষিকাজের ক্ষেত্রে ব্যবহার করতে পারেন। এছাড়াও কেন্দ্রীয় এবং রাজ্য সরকারের তরফ থেকে কৃষকদের জন্য নানারকমের ভালো ভালো স্কিম চালানো হয়ে থাকে। সেই সমস্ত সুবিধা আপনারা পেয়ে যাবেন।

Advertisement
Advertisement
Advertisement

Related Articles

Back to top button