খেলাফুটবল

স্প্যানিশ ফুটবল সমর্থকদের কাছে খুশির খবর!

Advertisement
Advertisement

স্প্যানিশ ফুটবল সমর্থকদের কাছে খুশির খবর নাগরিকত্ব পেতে আর কোনো অসুবিধে রইলো না বিস্ময় বালক আনসু ফাতির। স্পেনের নাগরিকত্ব পেতে দেশটিতে ১০ বছর থাকতে হয়। আর সেই মেয়াদ পূরণ হওয়ার পর তার আবেদনের প্রেক্ষিতে জরুরি ভিত্তিতে পুরো প্রক্রিয়া সারা হয়েছে। কেননা অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপের দল ঘোষণার শেষ দিন আগামী বুধবার।

Advertisement
Advertisement

স্প্যানিশ সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, অক্টোবরে শুরু হতে যাওয়া এই টুর্নামেন্টে ফাতিকে দলে পেতে মরিয়া স্পেন। স্পেনের প্রধান কোচ রবের্ত মোরেনো গত সপ্তাহে জানিয়েছিলেন যে ফাতির বিষয়ে প্রয়োজনীয় কাগজপত্র পেতে কাজ করছে দেশটির ফুটবল ফেডারেশন। তবে মূল সিদ্ধান্তটা এই খেলোয়াড়ের নিজেকেই নিতে হবে বলে তখন জানিয়েছিলেন তিনি।

Advertisement

গত ২৫ অগাস্ট লা লিগায় রিয়াল বেতিসের বিপক্ষে ম্যাচের শেষ দিকে বদলি হিসেবে বার্সেলোনার হয়ে অভিষেক হয় ফাতির। এর পরের সপ্তাহে ওসাসুনার বিপক্ষে দ্বিতীয়ার্ধের শুরুতে বদলি নেমে বার্সেলোনার হয়ে স্পেনের শীর্ষ লিগে সবচেয়ে কম বয়সী খেলোয়াড় হিসেবে গোলের রেকর্ড গড়েন তিনি।

Advertisement
Advertisement

অভিষেকের কদিনের মধ্যে পাদপ্রদীপের আলোয় উঠে আসা ফাতি টানা তিন ম্যাচে গড়েছেন তিনটি রেকর্ড। আগামী ৩১ অক্টোবর ১৭ বছর পূর্ণ করতে যাওয়া ফাতির সামনে চ্যালেঞ্জ এবার আরও বড়।

Advertisement

Related Articles

Back to top button