নিউজরাজ্য

অষ্টমীতে দক্ষিণের ৩ জেলায় ভারী বৃষ্টির পূর্বাভাস, কেমন থাকবে শহর কলকাতার আকাশ?

অষ্টমীতেও রাজ্যের একাধিক জায়গায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে

Advertisement
Advertisement

পুজোর আনন্দে মাতোয়ারা বাঙালির কাছে অসুর হয়ে উপস্থিত হয়েছে ঘূর্ণাবর্ত। ষষ্ঠীর রাত থেকেই শুরু হয়েছে বিক্ষিপ্ত বৃষ্টিপাত। আজ অষ্টমীতেও রাজ্যের একাধিক জায়গায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। নবমী পর্যন্ত বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে রাজ্যের বেশ কিছু জেলায়। আজ অষ্টমীতে তিন জেলায় ভারী বৃষ্টি হতে পারে বলে ভবিষ্যৎবাণী করেছে হাওয়া অফিস। তবে কেমন থাকবে কলকাতার আবহাওয়া? বৃষ্টি কি হবে? আবার কি বাঙালির মন্ডপ ভ্রমনে বাধ সাধবে বৃষ্টি? জানতে হলে এই প্রতিবেদনটি সম্পূর্ণ পড়ুন।

Advertisement
Advertisement

হাওয়া অফিস জানিয়ে দিয়েছে যে কলকাতায় আজ ভারী বৃষ্টির খুব একটা সম্ভাবনা নেই। তবে সকাল থেকে তিলোত্তমায় হালকা থেকে মাঝারি বৃষ্টি হতেই পারে। ফলে আবহাওয়া দপ্তরের অনুরোধ এটাই যে আজ ঠাকুর দেখতে বেরোলে অবশ্যই ছাতা সঙ্গে রাখবেন, নতুবা হালকা বৃষ্টিতে ভিজে পুজোর আনন্দ মাটি হয়ে যেতে পারে আপনার। আসলে উৎসবমুখর বাঙালিকে ঘরে চার দেওয়ালের মধ্যে দমিয়ে রাখা বৃষ্টির পক্ষে সম্ভবই নয়। ছাতা মাথায় নিয়ে এই পুজোর কয়েকদিন প্যান্ডেল হপিং করবেই বঙ্গবাসী।

Advertisement

প্রসঙ্গত উল্লেখ্য, আলিপুর আবহাওয়া দপ্তর আগে থাকতেই পূর্বভাস দিয়েছিল যে অষ্টমী, নবমী এবং দশমীর দিন বৃষ্টি বাড়বে উত্তরবঙ্গের জেলাগুলিতে। ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, কোচবিহার ও আলিপুরদুয়ারে। অন্যদিকে দক্ষিণবঙ্গের দক্ষিণ ২৪ পরগনা, বীরভূম, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর ইত্যাদি জেলায় ভারী বৃষ্টি হবে। কলকাতাতে বৃষ্টি হলেও তা হালকা বৃষ্টি হতে পারে। ফলে নিশ্চিন্তে সঙ্গে ছাতা নিয়ে বেরিয়ে পড়ুন প্যান্ডেল হপিংয়ে।

Advertisement
Advertisement
Advertisement

Related Articles

Back to top button