খেলাক্রিকেট

T20 World Cup 2022: বুমরাহর বিকল্প ঘোষণা করলো বিসিসিআই, সামি নন, সুযোগ পেলেন বিধ্বংসী এই বোলার

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে চলমানরত টি-টোয়েন্টি সিরিজে পরীক্ষামূলকভাবে সিরাজকে খেলানোর সিদ্ধান্ত নিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড।

Advertisement
Advertisement

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে যে ভারতীয় তারকা বোলার জসপ্রীত বুমরাহ খেলতে পারবেন না তা দিন দুয়েক আগে জানিয়ে দিয়েছিল ভারতীয় ক্রিকেট বোর্ড। দীর্ঘবিরতির পর সবে মাত্র আন্তর্জাতিক ক্রিকেটে প্রত্যাবর্তন করছিলেন বুমরাহ, তবে পিঠে ফের চোট পেয়ে বিশ্বকাপের লড়াই থেকে ছিটকে গেলেন তিনি। এমত অবস্থায় ভারতীয় দলের সেরা একাদশে সুযোগ পাওয়ার লড়াইয়ে সর্বাধিক এগিয়েছিলেন অভিজ্ঞ ক্রিকেটার মোহাম্মদ সামি। এমনিতেই টি-টোয়েন্টি বিশ্বকাপ উপলক্ষে ঘোষিত ভারতীয় স্কোয়াডে স্ট্যান্ড-বাই হিসেবে রাখা হয়েছিল তাকে। ক্রিকেটপ্রেমীরা মনে করছিলেন, জসপ্রীত বুমরাহর বিকল্প হিসেবে তার নাম ঘোষণা করবে বিসিসিআই।

Advertisement
Advertisement

তবে সে আশা কার্যত ধুলিস্যাৎ করে দিয়ে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে জসপ্রীত বুমরাহর বিকল্প হিসেবে মোহাম্মদ সিরাজের নাম ঘোষনা করলো ভারতীয় ক্রিকেট বোর্ড। আজ ভারতীয় ক্রিকেট বোর্ডের তরফ থেকে এক টুইট বার্তায় এমনটাই জানানো হয়েছে। অর্থাৎ আসন্ন বিশ্বকাপে ভারতীয় স্কোয়াডের সাথে মোহাম্মদ সামি অস্ট্রেলিয়ায় উড়ে গেলেও দলের সঙ্গে থাকবেন একজন স্ট্যান্ড-বাই খেলোয়ার হিসেবে।

Advertisement

আপনাদের জানিয়ে রাখি, সম্প্রতি মোহাম্মদ সামি বল হাতে তেমন সাফল্য পাচ্ছেন না। আর সেই কারণে দুর্দান্ত ফর্মে থাকা মোহাম্মদ সিরাজকে দলে অন্তর্ভুক্ত করার সিদ্ধান্ত নিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ডের দল নির্বাচক মন্ডলী। সিরাজ এখনও পর্যন্ত ভারতের হয়ে ১৩টি টেস্ট, ১০টি ওয়ানডে এবং ৫টি টি-টোয়েন্টি আন্তর্জাতিক ম্যাচে অংশ নিয়েছেন।

Advertisement
Advertisement

সূত্রের খবর, দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে চলমানরত টি-টোয়েন্টি সিরিজে পরীক্ষামূলকভাবে সিরাজকে খেলানোর সিদ্ধান্ত নিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড। এক কথায়, টি-টোয়েন্টি বিশ্বকাপের পূর্বে মাত্র দুটি আন্তর্জাতিক ম্যাচ খেলবেন ভারতীয় এই ক্রিকেটার। এরপর টি-টোয়েন্টি বিশ্বকাপের মতো মেগা আসরে প্রতিদ্বন্দিতা করবেন তিনি।

টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতীয় স্কোয়াড: রোহিত শর্মা (অধিনায়ক), কেএল রাহুল (সহঅধিনায়ক), বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, দীপক হুডা, ঋষভ পন্থ (উইকেট রক্ষক), দীনেশ কার্তিক (উইকেট রক্ষক), হার্দিক পান্ডিয়া, রবিচন্দ্রন অশ্বিন, যুজবেন্দ্র চাহাল, অক্ষর প্যাটেল, মোহাম্মদ সিরাজ, ভুবনেশ্বর কুমার, হার্সেল প্যাটেল এবং আর্শদীপ সিং।

স্ট্যান্ড বাই: মোহাম্মদ সামি, শ্রেয়াস আইয়ার, রবি বিষ্ণুই এবং দীপক চাহার।

Advertisement

Related Articles

Back to top button