শিব তান্ডব স্তোত্রম মাত্র ৫৫ সেকেন্ডে আবৃত্তি করে ভাইরাল ৯ বছরের ছোট্ট ভিভান

রাবণ দ্বারা রচিত সংস্কৃত ভাষার শিব তান্ডব স্তোত্রমের ১৫টি শ্লোক মাত্র ৫৫ সেকেন্ডে উচ্চারণ করতে পারে এই ৯ বছরের বাচ্চাটি

Advertisement

Advertisement

দিল্লির মাত্র ৯ বছর বয়সী একটি বাচ্চা মাত্র ৫৫ সেকেন্ড ২৯ মিলিসেকেন্ডে ঝরঝরে পরিষ্কারভাবে আওড়ে দিল শিভ তান্ডব স্তোত্রম এর ১৫টি শ্লোক। দিল্লির বাল ভারতী পাবলিক স্কুলের ছোট্ট ছেলে ভিভান এই নতুন মাইলস্টোন ছুয়ে হয়ে গিয়েছে ইন্ডিয়া বুক অব রেকর্ডস এর অন্যতম প্রধান একটি অংশ। ইন্ডিয়া বুক অব রেকর্ড ইতিমধ্যেই তার এই অসাধারণ দক্ষতাকে কুর্নিশ জানিয়ে তাকে একটি বিশেষ পদক দিয়েছে।

Advertisement

আপনারা যারা আধ্যাত্মিক বিষয় একটু চর্চা রাখেন, তারা হয়তো জানেন শিব তান্ডব স্তত্রম হলো এমন একটি স্তব যা রচনা করেছিলেন স্বয়ং রাবণ। রাবণ এই স্তোত্র রচনা করেছিলেন তার পূজ্য দেবতা শিবকে খুশি করার জন্য। জানা যায়, এই ছোট্ট ছেলেটি তার ঠাকুমাকে স্তোত্র উচ্চারণ করতে শুনতো তার জন্মের পর থেকেই। এই স্তোত্র শুনে শুনে, সে এই মন্ত্রের প্রতি আরো আগ্রহী হতে শুরু করে এবং প্রতিদিন এই মন্ত্র উচ্চারণ এবং অভ্যাস করতে শুরু করে।

Advertisement

ভিভানের ঠাকুরদা যখন তার এই অসাধারণ গুণের কথা জানতে পারেন, তখন তিনি তাকে মানসিক দিক থেকে আরও সাহায্য করতে শুরু করেন। এই ছোট্ট ছেলেটি এত শক্ত শক্ত সংস্কৃত শব্দ খুবই সহজে নিজের মাথায় গেঁথে নিতে পারে। সঙ্গে এই বয়সী সাধারণ ছেলেমেয়েরা যতটা পারে তার থেকে অনেক বেশি দ্রুত গতিতে ভিভান এই মন্ত্র উচ্চারণ করতে পারে। ইতিমধ্যেই, এই ছোট্ট ছেলেটির গুন সারাদেশে জনপ্রিয় হয়ে গিয়েছে।

Advertisement

Recent Posts