কেন্দ্রের চিঠির পরেই পরিযায়ী শ্রমিকদের ফেরাতে বিশেষ ট্রেন রাজ্য সরকারের

Advertisement

Advertisement

পরিযায়ী শ্রমিকদের ফেরাতে বিশেষ উদ্যোগ নেই পশ্চিমবঙ্গ সরকারের। কোনোরকম সাহায্য করছে না বাংলা। এই অভিযোগ নিয়ে আজ কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক অমিত শাহ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে চিঠি দিয়েছিলেন। আর সেই চিঠির পরেই পরিযায়ী শ্রমিকদের রাজ্যে ফেরানোর জন্য ৮ টি স্পেশাল ট্রেনের আয়োজন করা হয়েছে রাজ্য সরকারের পক্ষ থেকে।

Advertisement

সূত্রের খবর অনুযায়ী, শুধুমাত্র পরিযায়ী শ্রমিকরাই নয়, এই স্পেশাল ট্রেনগুলিতে বিভিন্ন জায়গাতে আটকে পড়া ছাত্রছাত্রী, রোগী, পর্যটকদের ও ফেরানো হবে। এই ট্রেনে বিভিন্ন রাজ্য থেকে এদেরকে ফিরিয়ে আনার জন্য ইতিমধ্যেই কর্ণাটক, তেলেঙ্গানা সহ একাধিক রাজ্যের সাথে পশ্চিমবঙ্গ সরকার যোগাযোগ করেছে বলে সূত্র মারফত জানা গেছে। প্রায় ৩০ হাজার মানুষকে ফেরানো হবে বলে জানা গেছে।

Advertisement

এর আগে রাজস্থানের কোটা থেকে আটকে পড়া কয়েক হাজার ছাত্রছাত্রীকে বসে করে ফিরিয়ে এনেছিল রাজ্য সরকার। এবারে এই ৮ টি স্পেনসাল ট্রেনকে নির্দিষ্ট একটি পয়েন্টে নিয়ে না এসে রাজ্যের অনেকগুলি স্টেশনে ট্রেন নিয়ে আসার পরিকল্পনা করা হয়েছে বলে জানা গেছে। প্রসঙ্গত, আজ কেন্দ্রের চিঠির পর বিরোধী দলনেতারা রাজ্যে সরকারের বিরুদ্ধে একাধিক মন্তব্য করেছেন।

Advertisement