ব্যবসা-বানিজ্য ও অর্থনীতি

7th Pay Commission: এই কেন্দ্রীয় কর্মচারীরা পেনশন এবং গ্র্যাচুইটি পাবেন না, সরকার নিয়মে বড় পরিবর্তন করেছে

এই নিয়ম জারি হয়েছে ভারতের কর্মচারীদের জন্য

Advertisement

Advertisement

সরকারি কর্মচারীদের জন্য ডিয়ারনেস অ্যালাওয়েন্স প্রদানের পর এবার সরকার আবারও বিধিতে বড় পরিবর্তন এনেছে। এবার সরকার কর্মচারীদের জন্য কঠোর নিয়ম জারি করেছে। যদি আপনি এই নিয়মগুলির প্রতি মনোযোগ না দেন তবে আপনার পেনশন এবং গ্র্যাচুইটি ব্যাপকভাবে প্রভাবিত হবে। যদি কোনও কর্মচারী কাজে কোনও ধরনের অবহেলা করেন তবে অবসর গ্রহণের পরে তার পেনশন এবং গ্র্যাচুইটি বন্ধ করার নির্দেশ দেওয়া হয়েছে। এই আদেশটি কেন্দ্রীয় কর্মচারীদের জন্য কার্যকর থাকবে তবে ভবিষ্যতে রাজ্যগুলিও এটি বাস্তবায়ন করতে পারে।

Advertisement

নোটিফিকেশন জারি করা হল

Advertisement

কেন্দ্রীয় সরকার সম্প্রতি কেন্দ্রীয় সিভিল সার্ভিসেস (পেনশন) বিধিমালা ২০২১ এর অধীনে একটি নোটিফিকেশন জারি করেছে। আপনাকে বলে রাখি যে, কেন্দ্রীয় সরকার সম্প্রতি সিসিএস (পেনশন) বিধিমালা ২০২১ এর নিয়ম ৮ সংশোধন করেছে, যেখানে নতুন বিধান যুক্ত করা হয়েছে। এই নোটিফিকেশনে বলা হয়েছে যে যদি কেন্দ্রীয় কর্মচারী তার কর্মকালে কোনও গুরুতর অপরাধ বা অবহেলা করেন, এবং যদি দোষী প্রমাণিত হন তবে অবসর গ্রহণের পরে তার গ্র্যাচুইটি এবং পেনশন বন্ধ হয়ে যাবে।

Advertisement

উল্লেখ্য, পরিবর্তিত নিয়ম সম্পর্কে তথ্য কেন্দ্র সরকারের সমস্ত বিষয়ক কর্তৃপক্ষকে পাঠানো হয়েছে। শুধু তাই নয়, এটিও স্পষ্ট করা হয়েছে যে যদি দোষী কর্মচারীদের সম্পর্কে তথ্য পাওয়া যায় তবে তাদের পেনশন এবং গ্র্যাচুইটি বন্ধ করার পদক্ষেপ নেওয়া উচিত।

Recent Posts