জীবনযাপন

Korean Beauty: এই ৭ কারণেই কোরিয়ানদের যৌবন শেষ হয় না, আপনিও কি পেতে চান?

Advertisement

Advertisement

বর্তমান যুগে বেশিরভাগ মানুষই নিজের ত্বকের একাধিক সমস্যা নিয়ে ভোগেন। তবে যদি নিয়মিত মোট ৭’টি কথা মেনে চলা সম্ভব হয় তাহলেই, মিলবে কোরিয়ানদের মতো দীর্ঘ সৌন্দর্য। দীর্ঘদিন বজায় থাকবে ত্বকের যৌবনতাও। এই মুহূর্তে এই নিবন্ধের সূত্র ধরে সেই প্রসঙ্গেই বিস্তারিত আলোচনা করা হবে।

Advertisement

১) নিয়মিত ত্বকের যত্ন নেওয়া- প্রতিদিন নিয়ম করে বেশ কিছুক্ষণের জন্য হলেও নিতে হবে ত্বকের যত্ন। ক্লিনজিং, ময়েশ্চারাইজিং, টোনিং সবটাই করতে হবে নিয়মিত ও ত্বকের ধরন মাথায় রেখে। রাতে ঘুমাতে যাওয়ার আগে অন্তত ১৫ মিনিট ত্বকের যত্নের জন্য বরাদ্দ রাখতে হবে। উল্লেখ্য, সপ্তাহে এক থেকে দুইবার স্ক্রাবিংয়ের জন্য যথেষ্ট।

Advertisement

২) পর্যাপ্ত জল খাওয়া- ত্বকের যত্ন নিতে পর্যাপ্ত পরিমাণে জল খাওয়া অত্যন্ত জরুরি। টানা ১০ দিন যদি শরীরের পর্যাপ্ত জল খাওয়া যায়, তবে তফাৎ চোখে পড়বে নিজেরই। পর্যাপ্ত জল পান শরীরকে হাইড্রেট রাখে, যার ফলস্বরূপ ত্বকের হাইড্রেশনের মাত্রাও ঠিক থাকে।

Advertisement

৩) শরীরচর্চা- কোরিয়ানরা ফিট থাকতে নিয়মিত শরীরচর্চা করে থাকেন। বিশেষ করে কোরিয়ান মহিলারা রোগা থাকতে কাডিও, ওয়েট ট্রেনিং করে থাকেন। উল্লেখ্য, শরীরচর্চা শুধুমাত্র ফিট থাকার জন্য নয়, সুস্থ ত্বকের জন্যও উপকারী। কারণ শরীরচর্চা রক্ত সঞ্চালনকে উন্নত করে, যাতে ভালো থাকে ত্বক।

৪) মেকাপের ধরন- কোরিয়ানরা নিজেদের ত্বকে ব্যবহারের ক্ষেত্রে হালকা প্রাইমার ব্যবহার করে থাকেন। বেশিরভাগ সময়ই তারা ত্বকের আসল রঙ তুলে ধরতে হালকা ফাউন্ডেশন ব্যবহার করে থাকেন। হাইলাইটও খুব একটা ব্যবহার করেন না তারা। পাশাপাশি দিনে ব্যবহারের জন্য নিউড বা প্যাস্টেল লিপস্টিক ব্যবহার করাই পছন্দ করেন তারা।

৫) উন্নত মানের প্রসাধনী- ত্বকের যত্ন নিতে ও ত্বকের যৌবনতা ধরে রাখতে ভালো মানের প্রসাধনী দ্রব্য ব্যবহার করা খুবই প্রয়োজনীয়। বাজার থেকে নিজের ত্বকের উপযুক্ত প্রসাধনী দ্রব্য দেখে কেনাই যুক্তিযুক্ত।

৬) নির্দিষ্ট কিছু উপাদান- প্রায়সই করিয়ান বিউটি ভ্লগারদের ভিডিও বানানোর সময় বেশ কিছু নির্দিষ্ট জিনিস ব্যবহার করতে দেখা যায়। সেগুলির মধ্যে ভিটামিন সি সিরাম, ত্বকের উপযুক্ত মাস্ক, টোনার, স্ক্রাব ও পিম্পল প্যাচ অন্যতম।

৭) খাওয়া দাওয়া- ত্বকের জন্য সবথেকে প্রয়োজনীয় ঠিকঠাক খাওয়া-দাওয়া করা। আর সেই কারণবশতই কোরিয়ানরা নিজেদের রোজকার ডায়েটে একাধিক সবজি রাখেন। আর সেই কারণবশতই তাদের ত্বকে ভিটামিন ও অ্যান্টি-অক্সিডেন্টের অভাব হয় না।

Recent Posts