দেশনিউজ

দিল্লির নিজামুদ্দিনের জমায়েতে থাকা ৬৪৭ জন করোনা আক্রান্ত, ৩ জন বাংলাদেশের নাগরিক

×
Advertisement

গত ২দিনে আরও ৬৪৭ জনের করোনা রিপোর্ট পজিটিভ এসেছে। এরা প্রত্যেকেই দিল্লির নিজামুদ্দিনের ধর্মসভাতে যোগ দিয়েছিলেন বলে সরকারি সূত্র মারফত জানা গেছে। স্বাস্থ্য মন্ত্রকের কর্মী জানিয়েছেন যে তাবলিগি জামাতের সমাবেশের সঙ্গে যোগসূত্র থাকা ৬৪৭ জন করোনা আক্রান্ত হয়েছেন। এই সমাবেশের থেকে আরও ১৪ টি রাজ্যে সংক্রমণ ছড়িয়েছে বলে তিনি উল্লেখ করেছেন। আর এর জন্য প্রায় ১০ জনের বেশি মানুষের মৃত্যুর যোগসূত্র আছে।

Advertisement

এই জমায়েতের বেশিরভাগ মানুষই এরপর বিভিন্ন জায়গাতে ঘুরে বেড়িয়েছেন। কোনোরকম নিয়ম মানেনি তাঁরা। সামাজিক দূরত্ব বজায় রাখেনি। তামিলনাড়ুর প্রায় ২৬০ জন করোনা আক্রান্ত ব্যক্তিই এই সমাবেশে যোগ দিয়েছিলেন। দিল্লির ২৫৯ জন করোনা আক্রান্ত তাবলিগি জামাতের সমাবেশে যোগ দিয়েছিলেন। উত্তরপ্রদেশে আজ নতুন ১৭২ জন করোনা আক্রান্ত হন, যাঁর মধ্যে ৪২ জন ওই জমায়েতে ছিলেন। এছাড়া অন্ধ্রপ্রদেশের ১০৮ জন এবং রাজস্থানের ২৩ জন আক্রান্ত ব্যক্তি জমায়েতে ছিলেন।

এছাড়া বাংলাদেশের ৩ নাগরিকের করোনা সংক্রমণ ধরা পড়েছে, যারা ওই সমাবেশে যোগ দিয়েছিলেন বলে জানা গেছে। প্রসঙ্গত, এই সমাবেশে যোগদানকারীদের মধ্যে বেশ কিছু আক্রান্ত ব্যক্তি কোয়ারেন্টিনে থাকার সময় অসভ্যতা ও দুর্ব্যবহার করেছেন বলে ও জানা গেছে। এছাড়া এই সমাবেশে যোগদানকারী ৯৬০ জন বিদেশিকে কালো তালিকাভুক্ত করেছে কেন্দ্র এবং তাদের ভারতের ভিসাও বাতিল করা হয়েছে। তাঁদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছে কেন্দ্র।

Advertisement

Related Articles

Back to top button