×
Today Trending Newsদেশনিউজ

দিল্লির মসজিদে ধর্মসভা, যোগদানকারীদের মধ্যে ৬ জনের মৃত্যু করোনা সংক্রমণে

Advertisement

দিল্লির নিজামুদ্দিন মসজিদের তবলিগ -ই-জামাতের ধর্মসভাতে যোগ দেওয়া তেলেঙ্গানার বাসিন্দা ৬ জন ব্যক্তির করোনা সংক্রমণে মৃত্যু হয়েছে। মার্চের শুরু থেকে মাঝামাঝি পর্যন্ত অনুষ্ঠিত সেই ধর্মসভাতে ২০০০ জনের বেশি মানুষ যোগদান করেছিলেন। তাঁরা মালয়েশিয়া, ইন্দোনেশিয়া, সৌদি আরব প্রভৃতি জায়গা থেকে এসেছিলেন। প্রায় ১৪০০ জনের বেশি মানুষ একসাথে জামাত-র ‘মার্কাজ’ -এ রয়েছে । ২১ দিনের লকডাউন থাকা সত্বেও তাঁরা সেখানে রয়েছে  বলে সূত্রের খবর। গত সপ্তাহে এই ধর্মসভাতে যোগদানকারী শ্রীনগরের বাসিন্দার করোনা সংক্রমণে মৃত্যু হয়েছে।

Advertisement

ধর্মসভাতে যোগদানকারী প্রায় ৩০০ জনকে করোনাভাইরাস পরীক্ষা করে দিল্লির হাসপাতালে আইসোলেশন রাখা হয়েছে। আন্দামান নিকোবর দ্বীপপুঞ্জে বসবাসকারী এবং সেই ধর্মসভাতে যুক্ত থাকা ৯ জনের দেহে করোনা পজিটিভ এসেছে। এদের মধ্যে থেকে একজনের স্ত্রীর শরীরেও রিপোর্ট পজিটিভ এসেছে। তেলেঙ্গানায় যে ৬ জন ব্যক্তি মারা গেছেন তাঁদের মধ্যে ২ জন গান্ধী হাসপাতালে,১ জন আপোলো, ১জন গ্লোবাল, ১জন নিজামাবাদ, ১ জন গাড়োয়ালের হাসপাতালে মারা গেছেন।

দিল্লি পুলিশ এখন মানুষের গতিবিধির উপর নজর রাখতে ড্রোন ব্যবহার করছে। পুরো এলাকা এখন সিল করে দেওয়া হয়েছে। সেই মসজিদটিকে জীবাণুমুক্ত করার জন্য পুরোপুরি বন্ধ করে দেওয়া হয়েছে। দিল্লি সরকার ওই মসজিদের মওলানার বিরুদ্ধে পুলিশকে এফআইআর দায়ের করার নির্দেশ দিয়েছে।

Advertisement

Related Articles

Back to top button