ব্যবসা-বানিজ্য ও অর্থনীতি

৫০ হাজার টাকার বাইকে ৭৫ কিলোমিটারের মাইলেজ, আজকেই কিনে নিন নিজের প্রথম ড্রিম বাইক

এই বাইকের লিস্টে আপনি এমন অনেক বাইক দেখতে পাবেন যেগুলি আপনি এমনিতে আপনার পছন্দের তালিকায় রাখেন না

Advertisement
Advertisement

ছোটবেলা থেকেই সবার স্বপ্ন থাকে একটি দারুণ বাইক কেনার। প্রত্যেকেই চায় যে তাদের প্রথম বাইকটি এমন হোক যাতে লোকেরা রাস্তায় সেই বাইকের দিকে ফিরে তাকায়। কিন্তু বাইক কেনার ক্ষেত্রে উচ্চ মূল্য, কম মাইলেজ এবং ব্যয়বহুল রক্ষণাবেক্ষণ মানুষকে হতাশ করে। বেশিরভাগ বাইকের দাম প্রায় লাখ টাকা। এমতাবস্থায় একজন ব্যক্তি সেকেন্ড হ্যান্ড বাইক কেনার কথা ভাবেন এবং ভালো বাইকের মালিক হওয়ার স্বপ্ন স্বপ্নই থেকে যায়। বাইক আজকের দিনে পরিবহনের একটি মাধ্যম হয়ে উঠেছে যা সকলেই ব্যবহার করতে চান। অফিস বা কলেজে যাওয়ার জন্য সবাই এটি কিনতে চায়। আপনিও যদি আপনার প্রথম মোটরসাইকেল কেনার কথা ভাবছেন কিন্তু দামের কারণে পিছিয়ে থাকেন, তাহলে আজ আমরা আপনার জন্য নিয়ে এসেছি কিছু সাশ্রয়ী মূল্যের বাইকের সন্ধান।

Advertisement
Advertisement

Hero Honda Splendor: দেশের সবচেয়ে বেশি বিক্রি হওয়া বাইক Splendor হতে পারে আপনার জন্য উপযুক্ত বিকল্প। বাইকটিতে একটি শক্তিশালী ৯৭.২ cc ইঞ্জিন রয়েছে যা ৮.০২ BHP শক্তি উৎপন্ন করে। যদি আমরা বাইকটির মাইলেজ সম্পর্কে কথা বলি, এটি প্রতি লিটারে গড়ে ৭০ কিলোমিটারের বেশি মাইলেজ দেয়। এর দাম ৭৩,০৬০ টাকা থেকে শুরু করে ৮৪,৪১১ টাকা পর্যন্ত যেতে পারে।

Advertisement

Hero HF 100: Hero এর আরেকটি মোটরসাইকেল যা আপনার জন্য সবচেয়ে সাশ্রয়ী হবে, যেটা হলো Hero HF 100। এই মোটরসাইকেলের দাম মাত্র ৫৭,২৩৮ টাকা। মোটরসাইকেলটিতে ফুয়েল ইনজেকশন প্রযুক্তির সাথে সজ্জিত একটি ৯৭.২ সিসি ইঞ্জিন দেওয়া হয়েছে। এই বাইকটি ৪ স্পিড ম্যানুয়াল ট্রান্সমিশন সহ দেওয়া হয়েছে। বাইকটির মাইলেজ প্রতি লিটারে ৭০ কিলোমিটারের বেশি। বাইকটি কিক স্টার্টের পাশাপাশি সেলফ স্টার্ট ভেরিয়েন্টে আসে।

Advertisement
Advertisement

Bajaj CT 100: Bajaj এর CT 100 কে সেরা মাইলেজ বাইকের মধ্যে এক নম্বরে রাখলে ভুল হবে না। বাইকটিতে একটি ১০২ cc ৪ স্ট্রোক এয়ার কুলড ইঞ্জিন রয়েছে। বাইকটির মাইলেজ প্রতি লিটারে ৭৫ কিলোমিটার বলে দাবি করা হয়। এর দামের কথা বলতে গেলে, এটির এক্স-শোরুম দাম মাত্র ৫২,৬২৮ টাকা। মোটরসাইকেলটিতে ১০.৫ লিটারের ফুয়েল ট্যাঙ্ক রয়েছে।

Honda Shine 100: Honda এ বছর সাশ্রয়ী মোটরসাইকেলের তালিকায় আরেকটি দুর্দান্ত বাইক যুক্ত করেছে। সম্প্রতি লঞ্চ হওয়া Honda Shine 100-এর মাইলেজ প্রতি লিটারে ৬৫ কিলোমিটার পর্যন্ত। কোম্পানি বাইকটিতে একটি ৯৮.৮ cc এয়ার কুলড ইঞ্জিন দিয়েছে। এই ইঞ্জিন ৭.২ BHP শক্তি উৎপন্ন করে। মোটরসাইকেলটির এক্স-শোরুম মূল্য ৬৫ হাজার টাকা।

Advertisement

Related Articles

Back to top button