×
দেশনিউজ

স্কুল খুলতেই তিনদিনের মধ্যে ৪২২ জন করোনায় আক্রান্ত অন্ধপ্রদেশে

Advertisement

অন্ধ্রপ্রদেশ: ‘আনলক ফাইভ’-এর নির্দেশিকা জারি করার সময় কেন্দ্রীয় সরকারের পক্ষ থেকে বলা হয়েছিল যে, রাজ্য এবং কেন্দ্রশাসিত অঞ্চলগুলি আলোচনা করে চাইলে স্কুল খুলতে পারে। সেই মতই সম্প্রতি অন্ধপ্রদেশের একটি স্কুল খুলেছে। কিন্তু স্কুল খোলার তিনদিনের মধ্যেই করোনায় আক্রান্ত হয়েছে ৪২২ জন। এই আক্রান্তের ফলে কার্যত বিপর্যয়ের মুখে পড়েছে ওই শিক্ষা প্রতিষ্ঠান।

Advertisement

জানা গিয়েছে, গত ২ নভেম্বর নবম এবং দশম শ্রেণীর ছাত্রছাত্রীদের নিয়ে পঠন-পাঠন শুরু করে অন্ধপ্রদেশের একটি সরকারি স্কুল। কিন্তু তিনদিন না কাটতেই ২৬২ জন পড়ুয়া এবং ১৬০ জন শিক্ষক করনায় আক্রান্ত হয়েছে। রাজ্যের স্কুল কমিশন এ ব্যাপারে ততটা উদ্বেগ প্রকাশ করেনি। কারণ, রাজ্যের মধ্যে নবম এবং দশম শ্রেণীর মিলিয়ে মোট দশ লাখ ছাত্র-ছাত্রী রয়েছে। যার মধ্যে চার লাখ ছাত্র-ছাত্রী স্কুলে গিয়ে পড়াশোনা করছে। তাই পরিসংখ্যান অনুযায়ী আক্রান্তের সংখ্যা খুবই সামান্য।

কিন্তু প্রশ্ন হচ্ছে করোনা অতিমারির মধ্যে কোনও স্কুল খোলার প্রয়োজন হল? ওই সরকারি স্কুলের পক্ষ থেকে জানানো হয়েছে, আর্থিকভাবে দুর্বল ছাত্র-ছাত্রীরা অনলাইনে ক্লাস করতে পারছে না। তাদের পড়াশোনার ক্ষতি হচ্ছে। তাই তাদের জন্যই স্কুল খোলার সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। কিন্তু করোনায় আক্রান্ত হয়ে যাওয়ার ফলে পুনরায় স্কুল বন্ধ করে দেওয়া হয়েছে বলেও জানা গিয়েছে।

Advertisement

Related Articles

Back to top button