ব্যবসা-বানিজ্য ও অর্থনীতি

৩০০ শতাংশ রিটার্ন, আদানির এই স্টকে বিনিয়োগ করে এক্ষুনি হয়ে যান কোটিপতি

এই মুহূর্তে আদানি গ্রুপের একাধিক স্টক মাল্টিব্যাগার চলছে

Advertisement

Advertisement

একাধিক শেয়ার হয়ে উঠেছে এই মরশুমে অত্যন্ত জনপ্রিয়। বিনিয়োগকারীদের দুর্দান্ত রিটার্ন দিয়েছে এই সমস্ত শেয়ার। তবে তার মধ্যে সবথেকে বেশি জনপ্রিয় যেটা হয়েছে সেটা হল আদানি পাওয়ারের শেয়ার। ২০২২ সালে এই শেয়ারের দাম ১০১ টাকা থেকে বেড়ে হয়েছে ৪২৫ টাকা পর্যন্ত। এই কারণে এই সময় থেকে যারা বিনিয়োগ করে রেখেছেন তারা ৩০০ শতাংশেরও বেশি রিটার্ন পেয়েছেন এই শেয়ারে।

Advertisement

বাজার যেমনই থাকুক না কেন আদানি গ্রুপের স্টক এবং শেয়ার কিন্তু খুব একটা বেশি প্রভাবিত হয় না। টালমাটাল বাজারে মাল্টিব্যাগার রিটার্ন দিয়েছে এই সমস্ত শেয়ার। ইয়ার টু ডেট হিসেবে আদানি গ্রুপের এই সমস্ত শেয়ার এই মুহূর্তে বিনিয়োগকারীদের দুর্দান্ত রিটার্ন দিয়েছে। এর মধ্যে সবথেকে বেশি জনপ্রিয় হয়েছে আদানি পাওয়ার গ্রুপের শেয়ার। স্টক মার্কেট বিশেষজ্ঞদের মতে, বিদ্যুতের দারুন চাহিদার কারণে আদানি পাওয়ারের শেয়ারের দাম হু হু করে বৃদ্ধি পাচ্ছে। তার পাশাপাশি নতুন লাভজনক উৎপাদন কেন্দ্র খুলতে শুরু করেছে তারা।

Advertisement

এই মুহূর্তে ভারতের সবথেকে বড় বিদ্যুৎ সংস্থা আদানী পাওয়ারের প্রথম কোয়ার্টারের ফলাফল দুর্দান্ত। মনে করা হচ্ছে স্টকটি আরো বেশি বুলিশ হতে পারে আগামী ভবিষ্যতে। বিশেষজ্ঞদের ধারণা, যদি স্বল্প মেয়াদে খেলা যায় তাহলে ৪৭৫ টাকা পর্যন্ত শেয়ার প্রাইস উঠতে পারে এই শেয়ারের। আদানি পাওয়ারের শেয়ারের বিষয়ে চয়েস জোকিং এর পরিচালক সুমিত বাগাদিয়া বলছেন, ‘এই মুহূর্তে এই স্টক আপট্রেন্ড চলছে। চার্ট প্যাটার্নে আরো বেশি পুলিশ দেখাতে শুরু করেছে এই স্টক। যাদের পোর্টফোলিওতে এই স্টক রয়েছে তারা অল্প সময়ের জন্য যদি স্টকটি ধরে রাখতে পারেন তাহলে প্রতি শেয়ারে ৪৭৫ টাকার টার্গেট ধরে রাখা যাবে।’

Advertisement

২০২২ সালে ভারতীয় স্টক মার্কেটের সেরা স্টকগুলির মধ্যে আদানি পাওয়ারের শেয়ার ছিল অন্যতম। রাশিয়া ইউপিএলের যুদ্ধের পর ভারতীয় এবং আন্তর্জাতিক বাজারে সেল অফের হিড়িক লেগেছিল। বহু সংস্থা শেয়ারের দাম পড়ে গিয়েছিল সেই সময়। কিন্তু সেই প্রতিকূল সময়তেও আদানি পাওয়ারের স্টক অত্যন্ত শক্তিশালী রিটার্ন দিয়েছে। বিশেষজ্ঞরা বলছেন, কোন সংস্থার স্টক পারফরম্যান্স তার ব্যবসার সব থেকে বড় অনুঘটক। সে ক্ষেত্রে যদি সেই সমস্যা দারুন ভাবে ব্যালেন্স বজায় রাখতে পারে তাহলে শেয়ারবাজারের মন্দার সময়েও তাদের কোন সমস্যা হবে না। গত এক মাসের প্রায় ৪৫ শতাংশ রিটার্ন লাভ করেছে আদানি পাওয়ারের এই স্টক। পাশাপাশি গত ছয় মাসে এটি তার শেয়ার হোল্ডারদের আড়াইশো শতাংশের বেশি রিটার্ন দিয়েছে।

Recent Posts