৬০ আসনে ৩০০ জন প্রার্থীর তালিকা, বিজেপিতে ভিড় প্রার্থীদের

বাংলা বিধানসভা নির্বাচনের প্রথম দুই দফার ভোটে ৬০ আসনে নির্বাচনী লড়াই হবে

Advertisement

Advertisement

একুশের বিধানসভা নির্বাচন শিয়রে এসে উপস্থিত হয়েছে। নির্বাচন কমিশন ইতিমধ্যেই বাংলা নির্বাচনে নির্ঘণ্ট প্রকাশ করে দিয়েছে। মমতার বাংলায় এবার ৮ দফায় নির্বাচন হবে। নির্বাচনের জন্য ইতিমধ্যেই রাজ্যের রাজনৈতিক দলগুলো তাদের প্রার্থী তালিকা প্রস্তুত করতে শুরু করে দিয়েছে। এর মধ্যেই জানা যাচ্ছে বিজেপিতে প্রার্থী তালিকায় ভিড় করেছে তৃণমূল থেকে আসা হেভিওয়েট নেতা বিধায়ক অন্যদিকে বিজেপির পুরনো প্রার্থীরা। এখন গেরুয়া শিবির তাদের কলকাতার হেস্টিংসে বারংবার দলের সাংগঠনিক বৈঠক করে তাদের প্রার্থী তালিকা চূড়ান্ত করার কাজে নেমে পড়েছে। এমনকি সেই কাজে আত্ম নিয়োজিত করেছে বিজেপি কেন্দ্রীয় নেতারা। তাদের থেকে মতামত নিয়ে চূড়ান্ত প্রার্থী তালিকা প্রস্তুত হবে বলে মনে করা হচ্ছে।

Advertisement

একুশে বাংলা বিধানসভা নির্বাচনে প্রথম দুই দফার ভোটে মোট ৬০ টি আসনে নির্বাচনী লড়াই হবে। সূত্র মারফত জানা গিয়েছে, বিজেপির ওই ৬০ টি আসনে প্রার্থীর জন্য তালিকা তৈরি হয়েছে প্রায় ৩০০ জনের। প্রথমে শুনে অবাক লাগলেও এটাই সত্যি। এত বিশাল পরিমাণ প্রার্থীর তালিকায় কাদের বিজেপি তাদের নির্বাচনী প্রার্থী বানাবে তার জন্য আজ অর্থাৎ বুধবার দিল্লিতে বৈঠকে বসবেন বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ, বিজেপি সহ-সভাপতি মুকুল রায়, কেন্দ্রীয় নেতা কৈলাস বিজয়বর্গীয় প্রমুখরা। তারা আগামীকালে দিল্লিতে কেন্দ্রীয় নির্বাচন কমিটির সাথে বৈঠক করে ৩০০ জনের মধ্য থেকে ৬০ বেছে নেবে। ওই বৈঠকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী উপস্থিত থাকতে পারে বলে জানা যাচ্ছে।

Advertisement

ইতিমধ্যেই সূত্র মারফত জানা গিয়েছে, নন্দীগ্রামে তৃণমূল কংগ্রেসের প্রার্থী হয়ে দাঁড়িয়েছেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। এবার বিজেপি পক্ষ থেকে সেই জায়গায় মমতা প্রতিপক্ষ হিসাবে গেরুয়া সৈনিক হবেন শুভেন্দু অধিকারী। অন্যদিকে ডোমজুড় থেকে প্রার্থী হবেন তৃণমূলত্যাগী বিজেপি নেতা রাজীব বন্দ্যোপাধ্যায়। এছাড়া গত মঙ্গলবার বিজেপিতে যোগ দিয়ে পাণ্ডবেশ্বরের বিজেপি প্রার্থী হতে পারেন জিতেন্দ্র তিওয়ারি। এবার আগামীকাল চূড়ান্ত প্রার্থী তালিকা ঘোষণা হলে জানা যাবে প্রথম দুই দফার নির্বাচনে বিজেপি সৈনিক কারা।

Advertisement