নিউজরাজ্য

অন্ধ্রপ্রদেশে স্কুলে এসে করোনা আক্রান্ত হল নবম ও দশম শ্রেণির ২৭ পড়ুয়া

Advertisement

আগের থেকে আরো বাড়ছে করোনা সংক্রমণ। এর মাঝেই স্কুলে গিয়ে করোনা সংক্রমণের শিকার অন্ধ্রপ্রদেশের এক সরকারি স্কুলের ২৭ পড়ুয়া। জানা গিয়েছে এরা সবাই উপসর্গহীন। বিজিয়ানগরম জেলা পরিষদ হাইস্কুলের নবম ও দশম শ্রেণির ওইসব পড়ুয়ারা নিজেদের কিছু জিজ্ঞাসা থাকার কারণেই তারা স্কুলে যেত। আর তার মাঝেই এতো জন করোনায় আক্রান্ত হলেন।

কিন্তু কোথা থেকে এই করোনা সংক্রমণ ছড়িয়েছে তা এখনই বলা সম্ভব নয়। স্কুলের দাবি তারা সবরকম প্রচেষ্টা নিয়েছে। এদিকে স্কুল পড়ুয়াদের বাড়িতে সবাই চিন্তিত হয়ে পড়েছেন। এই পরিস্থিতিতে আপাতত স্কুল খুলতে নিষেধ করেছেন জেলা শাসক এম হরি জওহরলাল। জানা গিয়েছে যেসব পড়ুয়া করোনা সংক্রমিত হয়েছে তার বিভিন্ন গ্রামের। এরা সংক্রমিত হয়ে পড়াতে এলাকায় জরুরি ভিত্তিতে স্বাস্থ্য পরীক্ষা শুরু হয়েছে।

প্রসঙ্গত, আনলক-৫ এ নয়া গাইডলাইন অনুযায়ী ১৫ অক্টোবরের পর থেকে ধাপে ধাপে স্কুল-কলেজ সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান খোলা যেতে পারে বলে জানানো হয়েছিল৷ করোনার মধ্যে কীভাবে স্কুল চলবে সেই সংক্রান্ত এসওপি জারি করে দিল শিক্ষামন্ত্রক। এক্ষেত্রে চূড়ান্ত করতে হবে স্যানিটাইজেশন। স্কুল কলেজের ক্লাসরুম, আসবাবপত্র, থেকে শুরু করে স্কুল ক্যাম্পাসের প্রতিটি কোনা, ক্যান্টিন থেকে শুরু করে জলের ট্যাঙ্ক অতি অবশ্য পরিষ্কার করে জীবাণুমুক্ত করতে হবে৷

এর জন্য প্রতিটি স্কুল একটি টাস্কফোর্সকে কাজে লাগাতে হবে। সঙ্গে পড়ুয়ারা স্কুল বা কলেজে এসে সশরীরে ক্লাস করবেন কিনা সে ব্যাপারে অভিভাবকের অনুমতি আবশ্যক। এছাড়াও বলা হয়েছিল স্কুল আসার ক্ষেত্রে অভিভাবকের লিখিত অনুমতি ছাড়া কোনও পড়ুয়া স্কুল বা কলেজে এসে ক্লাস করতে।

Tags

Related Articles

Back to top button