×
ব্যবসা-বানিজ্য ও অর্থনীতি

এই পুরনো ১০ টাকার নোট বিক্রি করে আপনি পাবেন ৪ লাখ টাকা, তাড়াতাড়ি জানুন কীভাবে

এখন পুরনো নোটের বাজার খুবই ভালো চলছে

Advertisement

যদি আপনি পুরনো নোট বিক্রি করে রাতারাতি কোটিপতি হতে চান তাহলে আপনাদের জন্য রয়েছে একটি নতুন খবর। মুহূর্তেই লাখপতি কিংবা কোটিপতি হয়ে যাবার সম্ভাবনা রয়েছে আপনার কাছে, যদি আপনার কাছে থাকে একটি বিশেষ ধরনের নোট। আজ আমরা আপনাদের জন্য ১০ টাকার নোটের একটি এমন স্কিম এর ব্যাপারে জানাতে এসেছি যার বদলে আপনি পুরোপুরি ৪ লাখ টাকা রোজগার করতে পারবেন। আপনি হয়তো ভাবছেন কিভাবে এটা করা যাবে, চলুন জেনে নেওয়া যাক।

Advertisement

আসলে আন্তরাষ্ট্রীয় বাজারে পুরনো নোট এবং কয়েনের অনেক বেশি দাম রয়েছে। আপনার কাছে যদি এমন একটি ১০ টাকার নোট থাকে যেখানে ৭৮৬ নম্বরটি লেখা রয়েছে তাহলে সেটা আপনি যে কোন ওয়েবসাইটে বিক্রি করে হয়ে উঠতে পারবেন লাখপতি। সেরকম একই নোটের জন্য প্রায় ৪ লক্ষ টাকা খরচ করতে পারেন ক্রেতারা। একটা হিসাব দেখা যাচ্ছে, যদি আপনি একসাথে দুটি নোট বিক্রি করেন তাহলে আপনি ৬ লক্ষ-টাকা রোজগার করে যেতে পারেন। চলুন দেখে নেওয়া যাক কিভাবে বিক্রি করবেন এই নোট।

ইবে ওয়েবসাইটে কিরকম ভাবে বিক্রি করবেন পুরনো নোট এবং কয়েন?

Advertisement

এই ওয়েবসাইটে প্রথমে আপনি লগইন করে নিন এবং তারপর হোমপেজে আপনি রেজিস্টার করুন বিক্রেতা হিসেবে।

তারপরে আপনি নিজের কয়েন অথবা সেই পুরনো নোটের একটি স্পষ্ট ছবি তুলুন এবং সেই ওয়েবসাইটে নিজের একটি বিজ্ঞাপন আপলোড করুন।

এই ওয়েবসাইটের তরফ থেকেই আপনার বিজ্ঞাপন এমন কিছু লোকের কাছে পৌঁছে দেওয়া হবে যারা এই ধরনের পুরনো নোট এবং কয়েন কিনতে পছন্দ করে থাকেন।

তারপর আপনাকে তারা সরাসরি কন্টাক্ট করে আপনার কাছ থেকে নোট এবং কয়েন ঠিকঠাক দামে কিনে নিতে পারবেন।

কিভাবে কুইকার ওয়েবসাইটে বেচবেন পুরনো নোট এবং কয়েন?

এর জন্য প্রথমে আপনাকে কুইকার ওয়েবসাইটে গিয়ে বিক্রেতা হিসেবে রেজিস্টার করতে হবে এবং লগইন করতে হবে।

তারপর আপনাকে সেই পুরনো নোট অথবা কয়েনের একটি স্পষ্ট ছবি তুলে সেই ওয়েবসাইটে আপলোড করতে হবে এবং সেখানে নিজের সম্পূর্ণ ডিটেইলস, ফোন নাম্বার এবং ইমেইল আইডি দিতে হবে।

তারপর ওয়েবসাইট এর তরফ থেকে আপনার সমস্ত ডিটেইলস ভেরিফাই করা হবে এবং তারপর ডিটেইল সম্পূর্ণ ঠিকঠাক থাকলে ভেরিফিকেশন হয়ে গেলে আপনার পুরনো নোট এবং কয়েনের ছবি বিজ্ঞাপনের আকারে পাঠিয়ে দেওয়া হবে ইচ্ছুক ক্রেতাদের কাছে। সেখান থেকে তারা আপনার সাথে সরাসরি কন্টাক্ট করতে পারবেন।

কয়েন বাজার ওয়েবসাইটে কিরকম ভাবে বিক্রি করবেন পুরনো নোট এবং কয়েন?

এই ওয়েবসাইটে যদি আপনি বিক্রি করতে চান তাহলে প্রত্যেক দিনের আলাদা আলাদা সেলিং প্রাইস আপনি সেট করতে পারেন।

এখানেও আপনাকে কিভাবে লগইন করতে হবে, তারপর নিজেকে বিক্রেতা বলে রেজিস্টার করতে হবে এবং তারপর নিজের পুরনো নোট এবং কয়েনের ছবি তুলে সেটাকে বিজ্ঞাপনের আকারে ওয়েবসাইটে আপলোড করতে হবে।

কয়েন বাজার ওয়েবসাইটে যদি আপনার সাথে কেউ সরাসরি কন্টাক্ট করে আপনার জিনিস ক্রয় করতে চায় তাহলেও করতে পারে। তবে কয়েন বাজার ওয়েবসাইটের সবথেকে বড় বিষয়টা হলো, এই ওয়েবসাইটে একটা ডেলিভারি সার্ভিস রয়েছে। অর্থাৎ বিক্রেতা যদি আপনার কাছে সরাসরি পেমেন্ট করে দেয় তাহলে আপনি নিজের বাড়ি থেকে এই ওয়েবসাইটের মাধ্যমে ডেলিভারি করতে পারে নিজের পুরনো নোট এবং কয়েন। তবে হ্যাঁ যে সমস্ত প্রোডাক্ট আপনি বিক্রি করতে চাইছেন সে সমস্ত প্রোডাক্ট এর সার্টিফাইড প্যাকেজিং করাবেন।

Related Articles

Back to top button