জীবনযাপন

সুস্থ থাকতে নিজের বৌ এর সাথে এই কাজটি করুন!

Advertisement
Advertisement

আজকালকার যুগে একটা অন্যতম বড় রোগ হচ্ছে হার্টের রোগ। প্রতি ১০০ জনে ৬০-৭০ জন ভোগেন এই রোগে। নানারকম চিন্তা, ভাবনা থেকে চলে আসে এই রোগ। আর একবার এই হার্টের রোগ হলে যে কোন সময়ই মৃত্যু চলে আসতে পারে চোখের সামনে। যখন তখনই হার্ট ব্লক হয়ে যাওয়ার সম্ভাবনা থেকেই যায়। তাই এই রোগ থেকে মুক্তি পাওয়া দরকার।

Advertisement
Advertisement

হার্টের কোনো অসুখ হলেই আজকাল যে কোন মানুষই সবার আগে ডাক্তারের কাছে ছোটেন। হাসপাতালে দৌড়ঝাঁপ করতে হয় তাকে। কিন্তু সম্প্রতি কিছু গবেষনায় উঠে এসেছে যে, আপনার বাড়িতে থেকেই আপনি এই রোগের হাত থেকে বাঁচতে পারেন। বাড়িতে থেকেই বাঁচতে পারেন হার্ট ব্লকেজ হওয়া থেকে। জেনে নিন কিভাবে হবে এই উপায়।

Advertisement

সম্প্রতি একদল মার্কিন গবেষকদের গবেষণায় উঠে এসেছে যে, বাড়িতে যদি প্রতিদিন নিজের স্ত্রীর সাথে আপনি বেশি করে কথা বলেন তাহলে আপনার হার্ট এর অসুখ ভালো থাকবে, এমনকি হার্ট এর অসুখ থেকে পুরোপুরি ভাবে মুক্তিও পেতে পারেন।

Advertisement
Advertisement

আমেরিকার এই গবেষক দল ৫০০০ জন মানুষের উপর এই সমীক্ষা চালান, তাতে দেখা গেছে যে যারা নিজেদের স্ত্রীর সাথে বেশি বেশি সময় কাটায় তাদের হৃদযন্ত্র খুবই ভালো অবস্থায় আছে। এবং তাদের হার্টের রোগের আশঙ্কাও অনেক কম। তাই আজ থেকেই নিজের স্ত্রীর সাথে বেশি বেশি করে সময় কাটান কথা বলুন আর সুস্থ থাকুন।

Advertisement

Related Articles

Back to top button