নিউজ

খুব সাবধান! ব্যাঙ্কে নিয়ম না মানলে সব টাকা ব্যাঙ্ক থেকে উধাও, সতর্কবার্তা দিল SBI

Advertisement

গ্রাহকদের উদ্দেশে সতর্ক বার্তা SBI ব্যাঙ্কের। গ্রাহকদের সুবিধার্থে বেশ কিছু নিয়ম মান্যতা জারি করেছে SBI. নিয়ম না মানলে চুরি হতে পারে অ্যাকাউন্টের সব টাকা! এই চুরি আটকাতেই গ্রাহকদের সতর্কবার্তা SBI এর পক্ষ থেকে। বর্তমান সময়ে শপিং থেকে শুরু করে পেট্রোল-ডিজেল কেনাকাটা, সব ক্ষেত্রেই কার্ডের মাধ্যমেই টাকা মেটাতে হয়৷ তবে অনেকেই কার্ড এর সঠিক ব্যবহার জানে না। আর তার জন্যই বড়সড় মূল্য চোকাতে হতে পারে ভবিষ্যতে। যার কল্পনা কোনও গ্রাহক কখনই করতে পারবেনা। বিভিন্ন সময় ইন্টারনেট জালিয়াতির শিকার হয়ে থাকেন সাধারন মানুষ।

এই জালিয়াতির হাত থেকে গ্রাহকদের রক্ষা করতেই নতুন পদক্ষেপ স্টেট ব্যাঙ্কের। স্টেট ব্যাঙ্ক তাই সতর্কতার সূত্র জানায়; কোনও অজ্ঞাত ব্যক্তির কাছ থেকে কোনও রকমের যোগসূত্র বা ই-মেল এলে সেগুলি এড়িয়ে যাওয়া উচিত। এছাড়া কোনও পপ-আপ উইন্ডোর কোনও পাতায় একদম ক্লিক নয়, কোনও ভাবেই নিজের বা ব্যাঙ্ক সংক্রান্ত তথ্য প্রকাশ না হয় সেদিকে খেয়াল রাখতে হবে।

অচেনা কোনও ব্যক্তিকে ফোনে কোনও রকমের ব্যক্তিগত তথ্য বা পাসওয়ার্ড দেওয়াটা ঠিক নয়, সেক্ষেত্রে হ্যাকাররা আপনার অ্যাকাউন্ট থেকে টাকা চুরি করে নিতে পারবে। ব্যাঙ্ক সংক্রান্ত কোন পাসওয়ার্ড, পিন ইত্যাদির সম্পূর্ণ তথ্য কখনই কাউকে দেওয়া উচিৎ নয়৷ সব সময়ে ইন্টারনেট ব্যাঙ্কিং পরিষেবা ব্যবহারের আগে লগ ইন ও পরে লগ আউট করা আবশ্যক৷

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button