নিউজ

এই পদ্ধতিতে গ্যাস বুক করুন, পাবেন অনেক টাকা ছাড়!

Advertisement

এখন থেকে নতুন নিয়মে বুক করলে অনেকটাই কম পরবে গ্যাসের দাম। অনলাইন সিলিন্ডার বুকিং এ মিলবে এই ছাড়। এই অনলাইন বুকিং এ প্রতি সিলিন্ডার পিছু ৫ টাকা করে ছাড় পাওয়া যাবে। এমনটাই পরিষেবার কথা ঘোষণা করেছে গ্যাস সংস্থাগুলি। ক্রেতারা গ্যাসের দাম নেট ব্যাঙ্কিং, ক্রেডিট কার্ড অথবা ডেবিট কার্ড এর দ্বারা পেমেন্ট করতে পারবে। অনলাইন বুকিং এর সময় ছাড়ের বিষয়টি উল্লেখ করা থাকবে। এছাড়া ডেলিভারির সময় রশিদেও ছাড়ের বিষয়টি উল্লিখিত থাকবে।

“ক্যাশ লেস’ এবং ‘নো ক্যাশ’ বিষয়টিকে আরও মজবুত করার জন্যই এমন সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে বলে জানা গেছে। এই নতুন সুবিধায় বেশিরভাগ ক্রেতাই অনলাইনে গ্যাস বুকিং করবে বলে মনে করা হচ্ছে। এর আগে পেট্রোল ও ডিজেলে ডিজিটাল লেনদেনে গ্যাস মন্ত্রকে ক্রেতাদের ০.৭৫% ছাড় এর কথা ঘোষণা করেছিল। এবার গ্যাস সিলিন্ডারে এই ডিজিটাল লেনদেন পদ্ধতি চালু করা হলো।

গত বুধবার এই সিদ্ধান্তের কথা জানানোর পরে, গত বৃহস্পতিবার থেকে এই সিদ্ধান্ত কার্যকর করা হলো। ১৪.২ কেজি ভর্তুকিহীন সিলিন্ডারে গ্যাসের দাম ৬২.৫০ টাকা কমলো। অর্থাৎ সিলিন্ডার প্রতি ৬৩৭ টাকা থেকে কমে ৫৭৪.৫০ টাকা হল। জুলাই মাসের শুরুতেও রান্নার গ্যাসের দাম কম করা হয়েছিল। আর এবার নতুন নিয়মে ভর্তুকিহীন গ্যাসে সিলিন্ডার পিছু ১০০.৫০ টাকা কম হলো।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button