নিউজ

এই অবস্তায় ভারত-পাকিস্তানের সম্পর্ক নিয়ে কি বললেন আমেরিকা!

Advertisement

নিজস্ব সংবাদদাতা: ৩৭০ ধারার অবলুপ্তি নিয়ে কাশ্মীরে উদ্ভূত পরিস্থিতিতে ভারত ও পাকিস্তানের মধ্যে সম্পর্ক নিয়ে উদ্বেগ প্রকাশ করল রাষ্ট্রপুঞ্জ। এই পরিস্থিতিতে ভারত ও পাকিস্তান দুই দেশের কাছে শান্তি রক্ষার আর্জি জানালেন রাষ্ট্রপুঞ্জের মহাসচিব অ্যান্তোনিও গুয়েতারেস।

প্রসঙ্গত, গতকাল, সোমবার ভারতের আইনসভায় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের হাত ধরে পাস হয় ঐতিহাসিক সংশোধিত কাশ্মীর সংরক্ষণ বিল। তারপরই সীমান্তের ওপারে বিশেষ তৎপরতা লক্ষ্য করা যায়। একের পর এক ট্যুইট করেন পাকিস্তানের প্রধানমন্ত্রী। এই বিলকে অসাংবিধানিক ও আন্তর্জাতিক শান্তি রক্ষার পরিপন্থী বলে উল্লেখ করেন তিনি। যদিও ভারত ব্যাপারটিকে সম্পূর্ণ অগ্রাহ্য করে নিজেদের সিদ্ধান্তে অবিচল থেকেছে। অন্যদিকে কাশ্মীরে দফায় দফায় সেনা মোতায়েন করেছে ভারত সরকার। আর এতেই বিপদের আশঙ্কা করছে পাকিস্তান।

পাকিস্তানের প্রধানমন্ত্রীর দপ্তর থেকে জানানো হয়েছে, ভারতের সব ধরনের আক্রমণের জবাব দিতে প্রস্তুত পাকিস্তান। উচ্চ পর্যায়ের বৈঠকের পর প্রধানমন্ত্রী ইমরান খান আজ, মঙ্গলবার আবার জরুরীকালীন ভিত্তিতে আইনসভায় বিষয়টি উত্থাপন করতে চলেছেন। এই পরিস্থিতিতে দুই দেশের প্রতি রাষ্ট্রপুঞ্জের মহাসচিবের আর্জি ঘটনা পরম্পরায় বিশেষ মাত্রা যোগ করেছে। আমেরিকা যুক্তরাষ্ট্রও কাশ্মীরে উদ্ভূত পরিস্থিতি নিয়ে উদ্বেগ প্রকাশ করেছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button