Categories: দেশনিউজ

উৎসবের মাঝে ট্রেনে চাপতে মানতে হবে সকল নিয়ম, অন্যথা দিতে হবে জরিমানা বা হতে পারে জেলও

Advertisement

Advertisement

২০ অক্টোবর থেকে ৩০ নভেম্বরের মধ্যে ৩৯২ টি বিশেষ ট্রেন চলাচলের সিদ্ধান্ত নিয়েছে ভারতীয় রেল। আগে থেকেই বলা হয়েছিলো পুজোর মধ্যে অনেকেই ঘুড়তে যান, সেই ধারাবাহিকতা বজায় রাখতেই চালানো হবে বাড়তি ট্রেন। কিন্তু উৎসবের মাঝেও ট্রেনে চড়তে বজায় রাখা হবে কড়া স্বাস্থ্য বিধি।

Advertisement

আরপিএফের বিজ্ঞপ্তি দ্বারা জানানো হয়েছে পুজোর মরশুমে ট্রেনে চড়তে মানতে হবে সামাজিক দূরত্ব। এমনকি মাস্ক না পড়লে এবং থুতু ফেললেই দিতে হবে জরিমানা। এমনকি হতে পারে ৫ বছর পর্যন্ত জেল। ২০ অক্টোবর থেকে ৩০ নভেম্বরের মধ্যে ৩৯২ টি বিশেষ ট্রেন চলাচলের সিদ্ধান্ত নিয়েছে ভারতীয় রেল।

Advertisement

আগে থেকেই বলা হয়েছিলো পুজোর মধ্যে অনেকেই ঘুড়তে যান, সেই ধারাবাহিকতা বজায় রাখতেই চালানো হবে বাড়তি ট্রেন। জানা গিয়েছে আগামি ২০ অক্টোবর থেকে ৩০ নভেম্বর পর্যন্ত চলা এই বিশেষ ট্রেনের বেশ কয়েকটিই নিয়মিত ছাড়বে কলকাতা, শিয়ালদহ, নিউজ জলপাইগুড়ি স্টেশন থেকে।

Advertisement

জানানো হয়েছে মেল বা এক্সপ্রেস ট্রেনের তুলনায় ১০-৩০ শতাংশ বেশি ভাড়া দিতে হবে। বর্তমান নিয়ম অনুযায়ী দ্বিতীয় শ্রেণির টিকিটের ক্ষেত্রে ১০ শতাংশ ‘বিশেষ চার্জ’ ধার্য করা হয়। পুজোর মধ্যে ভারতের পাশা পাশি রাজ্যেও চলবে মোট ৬৬ টি ট্রেন।