নিউজ

মাত্র ২০ টাকা করে জমিয়ে হতে পারেন কোটিপতি, কোথায় বিনিয়োগ করবেন? জেনে নিন এখানেই

SIP এর মাধ্যমে মিউচুয়াল ফান্ডে বিনিয়োগ করে, আপনি আপনার কোটিপতি হওয়ার স্বপ্ন পূরণ করতে পারেন

Advertisement

Advertisement

মধ্যবিত্ত পরিবারের জন্য অবসর গ্রহণের পর পর্যাপ্ত অর্থ জমানো একটি বড় চ্যালেঞ্জ। তবে, নিয়মিত সঞ্চয় এবং সঠিক বিনিয়োগের মাধ্যমে এই লক্ষ্য অর্জন করা সম্ভব। আপনি শুনলে অবাক হবেন যে মাত্র ২০ টাকা করে জমিয়ে আপনি কোটিপতি হতে পারেন। নিশ্চয় শুনে বিশ্বাস হচ্ছে না। তবে সঠিক জায়গায় আপনি বিনিয়োগ করলে ২০ টাকা করে জমিয়ে কোটিপতি হওয়া সম্ভব। এই প্রতিবেদনে আমরা দেখাবো কিভাবে প্রতিদিন মাত্র ২০ টাকা বিনিয়োগ করে দীর্ঘমেয়াদে কোটিপতি হওয়া সম্ভব।

Advertisement

বিনিয়োগের একটি জনপ্রিয় উপায় হল SIP। এই সিস্টেমেটিক ইনভেস্টমেন্ট প্ল্যান হলো মিউচুয়াল ফান্ডে নিয়মিতভাবে অল্প পরিমাণে অর্থ বিনিয়োগ করার একটি সহজ উপায়। SIP-এর মাধ্যমে আপনি প্রতিদিন, সপ্তাহে, বা মাসে নির্দিষ্ট পরিমাণ অর্থ বিনিয়োগ করতে পারেন। এতে দীর্ঘ সময় ধরে বিনিয়োগ করলে চক্রবৃদ্ধি সুদ-এর সুবিধা পাওয়া যায়। আপনি প্রতিদিন মিউচুয়াল ফান্ডে কমপক্ষে ৫০০ টাকা সঞ্চয় করতে পারেন। এতে আপনি সহজেই কোটিপতি হওয়ার সুযোগ পাবেন। এটি ২৫ বছরে চমৎকার রিটার্ন দেবে।

Advertisement

ধরুন, আপনি ২০ বছর বয়স থেকে প্রতিদিন ২০ টাকা করে SIP-এ বিনিয়োগ করতে শুরু করলেন। ৪০ বছর ধরে বিনিয়োগ চালিয়ে গেলে, মোট বিনিয়োগের পরিমাণ হবে ২.৮৮ লাখ টাকা। আপনি যদি ৬০০ টাকার মাসিক এসআইপিতে ২০ শতাংশ রিটার্ন পান, তাহলে ৪০ বছর পর মোট ১০.২১ কোটি টাকা জমা হবে। আপনি বিনিয়োগ থেকে যা আয় করেন, তা আবার বিনিয়োগ করা চক্রবৃদ্ধি। এতে আপনি মূল পরিমাণের সাথে সুদ পাবেন। চক্রবৃদ্ধি আপনার বিনিয়োগ বাড়ানোর একটি দুর্দান্ত উপায়।

Advertisement

Recent Posts